বিজ্ঞাপন

বুধবার থেকে লকডাউন নারায়ণগঞ্জ

April 7, 2020 | 11:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করতে শুধু সিটি করপোরেশন এলাকা নয়, গোটা নারায়ণগঞ্জ জেলা লকডাউন বা সম্পূর্ণ অবরুদ্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। বুধবার (৮ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই জেলা অবরুদ্ধ অবস্থায় থাকবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ এপ্রিল) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফদর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে নারায়ণগঞ্জ সিটি মেয়র ঝুঁকিপূর্ণ বিবেচনায় সিটি করপোরেশন এলাকাকে লকডাউনের অনুরোধ জানিয়েছিলেন। তবে এবারে গোটা নারায়ণগঞ্জ জেলাকেই লকডাউন করে দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করতে ৮ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলাকে সম্পূর্ণরূপে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো। তবে জরুরি পরিষেবা যেমন— চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ (সাপ্লাই চেইন) ইত্যাদি এর আওতার বাইরে থাকবে।

আরও পড়ুন- নারায়ণগঞ্জ সিটি এলাকা ‘লকডাউন’র অনুরোধ মেয়র আইভীর

বিজ্ঞাপন

আইএসপিআর পরিচালকের পক্ষে সহকারী পরিচালক রাশেদুল আলম খানের সই করা বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনী স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সম্মিলিতভাবে এ দায়িত্ব পালন করবে।

এর আগে, মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে জানানো হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১৫ জনই নারায়ণগঞ্জের। এসময় নারায়ণগঞ্জকে নতুন ক্লাস্টার হিসেবে ঘোষণা করা হয়। এরই পরিপ্রেক্ষিতে আইএসপিআর এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

এরও আগে গত রোববার নারায়ণগঞ্জ সিটি করোরেশন (নাসিক) এলাকায় করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রার্দুভাব দেখা দেওয়ায় পুরো নাসিক এলাকায় ১৪৪ ধারা জারি অথবা লকাডাউন ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেছিলেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

বিজ্ঞাপন

ওই সময় সিটি করপোরেশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মানুষের জীবন রক্ষার্থে পরিস্থিতি পর্যবেক্ষণে নিয়ে সার্বিক বিবেচনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী জরুরিভিত্তিতে সিটি এলাকা লকডাউন/কারফিউ জারি করার জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। অন্যথায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।’

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন