বিজ্ঞাপন

কোভিড-১৯: ঢাকায় শনাক্ত ৯০, সারাদেশে ৭৪ জন

April 8, 2020 | 7:43 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত ১৬৪ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ঢাকা জেলায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এ জেলায় মোট ৯০ জন আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এছাড়া দেশের অন্য ১৭টি জেলায় ৭৪ জনের শরীরের করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও রোগ গবেষণা কেন্দ্রের (আইইডিসিআর) এক সচিত্র তথ্য উপস্থাপনায় এসব তথ্য জানা যায়।

এতে দেখা যায়, ঢাকা জেলায় এখন পর্যন্ত ৯০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। এরমধ্যে ৮৪ জন রাজধানীর বাসিন্দা। বাকি ছয়জনকে ঢাকা জেলার আওতাধীন বিভিন্ন এলাকা থেকে শনাক্ত করা হয়েছে। এছাড়া নারায়ণগঞ্জে ৩৮ জন আক্রান্ত হয়েছেন। মাদারীপুরে আক্রান্ত হয়েছেন ১১ জন। এছাড়াও গাইবান্ধায় পাঁচজনের শরীরের করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে।

এদিকে, চট্টগামে ও মানিকগঞ্জে এখন পর্যন্ত তিনজন কোভিড-১৯ আক্রান্ত রোগী পাওয়া গেছে। কুমিল্লা, জামালপুর ও নরসিংদী জেলায় দুইজন করে আক্রান্ত হয়েছেন। এছাড়াও দেশের চুয়াডাঙ্গা, কক্সবাজার, গাজীপুর, মৌলভীবাজার, রংপুর, শরীয়তপুর,শেরপুর ও সিলেট জেলায় একজন করে কোভিড-১৯ আক্রান্ত পাওয়া গেছে।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের প্রেস ব্রিফিংয়ে জানানো হয়,দেশে নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ৪১ জন। এতে করে এই ভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৪। একই সময়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের। ফলে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত ১৭ জনের মৃত্যু হলো।

সারাবাংলা/এসবি/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন