বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি

April 8, 2020 | 2:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদের মৃত্যুদণ্ডের রায় কার্যকর করার জন্য মৃত্যুদণ্ড পরোয়ানা জারি করেছে আদালত।

বিজ্ঞাপন

বুধবার (৮ এপ্রিল) দুপুরে শুনানি শেষে ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল চৌধুরী এ আদেশ দেন।

এদিন রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীবী মোশাররফ হোসেন কাজল পরোয়ানা জারির জন্য আবেদন করেন। শুনানি শেষে আদালত মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারি করেন।

বুধবার (৮ এপ্রিল) আসামি মাজেদকে এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হয়। এ আবেদন মঞ্জুর হওয়ার তাকে আদালতে হাজির করার জন্য প্রোডাকশন ওয়ারেন্ট জারির আবেদন করা হয়। আবেদন মঞ্জুর হলে মাজেদকে ঢাকা জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়। এরপর এ আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

গত মঙ্গলবার (৭ এপ্রিল) তাকে আদালতে হাজির করা হয়। পরে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন।

এর আগে সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৩টায় মিরপুর সাড়ে ১১ নম্বর থেকে গ্রেফতার করা হয় বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদকে। তিনি দীর্ঘ দিন ধরে বিদেশে পলাতক ছিলেন। ২০০৯ সালে ইন্টারপোলের মাধ্যমে তার বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করে বাংলাদেশ পুলিশ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরের বাসায় সপরিবারে হত্যার শিকার হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর দুই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা দেশের বাইরে থাকায় বেঁচে যান।

বিজ্ঞাপন

দণ্ড থেকে বাঁচতে ক্যাপ্টেন মাজেদ এতদিন ভারতের দিল্লিতে পালিয়ে ছিলেন।

সারাবাংলা/এআই/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন