বিজ্ঞাপন

করোনা প্রতিরোধে চীনের সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

April 8, 2020 | 7:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগ্রাসী করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় চিকিৎসা সেবা, ভেন্টিলেশন আমদানি ও প্রশিক্ষণ সংক্রান্ত বিশেষজ্ঞদের নিয়ে আসার বিষয়ে চীনের সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ওয়াইয়ের সঙ্গে মঙ্গলবার (৭ এপ্রিল) টেলিফোনে আলাপকালে এই সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বুধবার (৮ এপ্রিল) এক বার্তায় জানান হয়, চীনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টেলিফোনে আলাপের সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন করোনা প্রতিরোধে চীনের কাছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের সহায়তা চেয়েছেন, যেন বাংলাদেশের চিকিৎসক, নার্স ও টেকনিশিয়ানরা প্রয়োজনীয় প্রশিক্ষণ লাভ করে করোনা প্রতিরোধ করতে পারেন।

শেখ রাসেল গ্যাস্ট্রো লিভার ইনস্টিটিউট ও হাসপাতালকে করোনা চিকিসায় ঢাকার জন্য নির্ধারণ করেছে সরকার। এই তথ্য চীনের পররাষ্ট্রমন্ত্রীকে জানান আবদুল মোমেন। পাশাপাশি এই হাসপাতালের জন্য চীনের বিশেষজ্ঞ চিকিৎসকদের সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী। জবাবে চীনের পররাষ্ট্রমন্ত্রী ইতিবাচক মনোভাব ব্যক্ত করেন।

এ ছাড়া করোনা চিকিৎসায় চীন থেকে ভেন্টিলেশন আমদানি বিষয়ে আলাপ করেন দুই পররাষ্ট্রমন্ত্রী। এমন সময় আগামী একবছর এলসি খোলার জন্য চীনের ব্যবসায়ীদের বিশেষ সুযোগ দিতে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ওয়াই অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রীকে। পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়েও ইতিবাচক মনোভাব জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন