বিজ্ঞাপন

ফাঁকা গ্যালারীতে আইপিএল খেলতে চান হরভজন, তবে…

April 8, 2020 | 8:39 pm

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের মৌসুম আদৌ মাঠে গড়াচ্ছে কিনা তা আন্দাজ করা বড় মুশকিল। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল গত মার্চের ২৯ তারিখে। করোনাভাইরাসের প্রকোপে সেটা পিছিয়ে দেওয়া হয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত। সম্প্রতি দক্ষিণ এশিয়ায় ভাইরাসটি যে হারে বাড়ছে তাতে আইপিএল শুরু হওয়ার সম্ভবনা ক্ষীণ।

বিজ্ঞাপন

আইপিএলের এবারের মৌসুম হবে কিনা তা নিয়েই শঙ্কিত অনেকে। অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই তাদের সোনার ডিম পাড়া হাঁসটিকে বাঁচিয়ে রাখতে বিকল্প অনেক চিন্তাই করছে।

গণমাধ্যমে খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়টাতে আইপিএল আয়োজন করার কথা ভাবছে বিসিসিআই। বিকল্প হিসেবে দর্শকহীন স্টেডিয়ামে খেলার কথাও নাকি ভাবা হচ্ছে। ভারতের তারকা স্পিনার হরভজন সিং বলছেন, উপায়ন্তু না পেলে দর্শকহীন স্টেডিয়ামে খেলা যায়। তবে এক্ষেত্রে দর্শকদের ঘরে বসে খেলা দেখার বিষয়টি নিশ্চিত করতে হবে। স্টেডিয়াম, খেলোয়াড়দের থাকার হোটেল, যাতায়াত জীবানুমুক্ত করতে হবে।

হরভজন বলেন, ‘খেলার মাঠে দর্শকরা সব সমযই গুরুত্বপূর্ণ। একজন ক্রিকেটার হিসেবে আমি অবশ্যই দর্শকহীন স্টেডিয়ামে খেলতে পছন্দ করব না। দর্শকরা উৎসাহ উদ্দীপনা দেয়। কিন্তু একান্ত কারণে যদি ফাঁকা মাঠে খেলতে হয় তবে কী আর করার। তবে সেক্ষেত্রে নিশ্চিত করতে হবে প্রতিটি দর্শক যেন টিভিতে আইপিএল দেখতে পারেন।’

বিজ্ঞাপন

অনেকদিন জাতীয় দলের বাইরে থাকা স্পিনার বলেন, ‘এক্ষেত্রে আমাদের সতর্ক থাকতে হবে। খেলোয়াড়দের সুরক্ষার বিষয়টি প্রাধান্য দিতে হবে। যেখানে খেলা হবে সেই স্টেডিয়াম, হোটেল থেকে স্টেডিয়াম, ফ্লাইট সব কিছুই জীবাণুমুক্ত নিশ্চিত করতে হবে।’

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন