বিজ্ঞাপন

মগবাজারে মসজিদের ইমাম করোনায় আক্রান্ত

April 8, 2020 | 9:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মগবাজারের একজন বাসিন্দার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। তিনি যে বাসায় থাকতেন, সেই বাসাটি এরই মধ্যে লকডাউন করার উদ্যোগ নিয়েছে প্রশাসন। তিনি অন্য একটি এলাকার একটি মসজিদে ইমামতি করতেন। ওই মসজিদের মুয়াজ্জিনসহ খাদেমদের কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. জহুরুল ইসলাম বুধবার (৮ এপ্রিল) রাতে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জহুরুল ইসলাম বলেন, চিকিৎসার জন্য ওই ইমামকে বাংলাদেশ কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও সংক্রমিত ব্যক্তির বাসা লকডাউনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

জানা গেছে, মগবাজার এলাকায় থাকতেন ওই ব্যক্তি। রাজধানীর অন্য একটি এলাকার মসজিদে ইমামতি করতেন তিনি। বুধবার বিকেলে পরীক্ষায় জানা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এসময় তাকে অ্যাম্বুলেন্সে করে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এরপর মগবাজারে তিনি যে বাসায় থাকতেন, সেই বাসাটি লকডাউন করা হয়। অন্যদিকে তিনি যে মসজিদে নামাজ পড়াতেন, সেই মসজিদের মুয়াজ্জিনসহ আরও চার জনকে কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে।

ঢাকা জেলার সিভিল সার্জন কর্মকর্তা ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান সারাবাংলাকে বলেন, একটি মসজিদের ইমামের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ ছিল। আমরা তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষা করেছি। পরীক্ষার ফল সরাসারি ল্যাব থেকে ব্যক্তির কাছে গিয়েছে। তাকে আমরা বাংলাদেশ কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে পাঠাচ্ছি।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও রোগ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরাসহ প্রতিষ্ঠানটির একাধিক কর্মকর্তার মোবাইল নম্বরে কল করা হলেও তাদের কাউকে পাওয়া যায়নি।

এর আগে, বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এই ভাইরাসে আক্রান্ত আরও তিন জন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয় ২১৮ জন, মৃতের সংখ্যা দাঁড়ায় বিশে।

পরে রাতে চট্টগ্রামে আরও তিন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির তথ্য পাওয়া গেছে।

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন