বিজ্ঞাপন

লকডাউনের মধ্যে অনুশীলন করিয়ে ক্ষমা চাইলেন মোরিনহো

April 9, 2020 | 2:37 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসে  দিনকে দিন পরিস্থিতি ভয়াবহ থেকে ভয়াবহতর হচ্ছে। বিশ্বজুড়ে নেমে এসেছে স্থবিরতা। থেমে আছে ক্রীড়াঙ্গনও। থমকে যাওয়া ইউরোপিয়ান ফুটবলাররা এখন ঘরে বসেই সময় কাটাচ্ছেন। তবে এর মধ্যেও সংবাদ মাধ্যমের শিরোনাম হলেন 'স্পেশাল ওয়ান' হোসে মোরনিহো। করোনার প্রাদুর্ভাবে লকডাউনের মধ্যেই দিন কাটাচ্ছে সকলে। এর মধ্যে লকডাউনের সরকারি আদেশ ভেঙে স্পার্স ফুটবলার টঙ্গি এনদম্বেলেকে নিয়ে অনুশীলন করেছেন মোরিনহো। তাতেই সমালোচনার মুখে আবারো স্পেশাল ওয়ান। অবশেষে নিজের ভুল বুঝতে পেরে ক্ষমাও চেয়েছেন এই পর্তুগিজ তারকা কোচ।

বিজ্ঞাপন

সরকারি নির্দেশ ঘর থেকে বের হতে পারবে না দেশের কোনো মানুষই। তবে এর মধ্যেও বাইরে বেরিয়ে সমালোচিত মোরিনহো। তার ক্লাব টটেনহ্যাম হটস্পার্সই বিবৃতি দিয়ে জানিয়েছিল মোরিনহোর লকডাউন ভাঙার বিষয়টি। গত মঙ্গলবার এনদম্বেলেকে সঙ্গে নিয়ে উত্তর লন্ডনের হ্যাডলি কমনে অনুশীলন করেছিলেন মরিনহো।

সংবাদমাধ্যম গুলো জানায় মোরিনহো কেবল এনদম্বেলেকে নিয়ে অনুশীলন করছিল তবে আর এক সংবাদমাধ্যম গার্ডিয়ান এক প্রত্যক্ষদর্শীর বরাতে দিয়ে জানাচ্ছে, এনদম্বেলের সঙ্গে স্পার্সের রায়ান সেসেনয়োন এবং ডাভিনসন সানচেজও সেদিন অনুশীলন করছিলেন মোরিনহোর সঙ্গে। এই খেলোয়াড়দের এক সঙ্গে অনুশীলন করতে দেখেন ওই প্রত্যক্ষদর্শী, তবে তিনি জানান তাদের মধ্যে কমপক্ষে ২০ মিটারের দূরত্বও ছিল।

বিজ্ঞাপন

অবশেষে মোরিনহো নিজের ভুল স্বীকার করাএ বুধবার এক বিবৃতিতে ক্ষমা চেয়ে বলেন, 'আমি আমার ভুল স্বীকার করে ক্ষমা চাচ্ছি যে, আমার কাজটিতে সরকারি আইন ভঙ্গ হয়েছে। এমন সময়ে কেবল নিজেই বাড়িতে অনুশীলন করতে পারবে। আমাদের সবার নিয়ম-কানুন মেনে সরকারি নির্দেশ মানা উচিৎ, এর মাধ্যমেই আমরা এনএইচএসের নায়কদের সাহায্য করতে পারি।'

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন