বিজ্ঞাপন

শবে বরাতের মোবারকবাদ, ঘরে বসে ইবাদতের আহ্বান রাষ্ট্রপতির

April 9, 2020 | 7:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মহিমান্বিত ও বরকতময় রজনী শবে বরাত উপলক্ষে দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এই সময়ে সংক্রমণ ঝুঁকি এড়াতে তিনি সবাইকে ঘরে বসে ইবাদত করার আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন

শবে বরাত উপলক্ষে দেওয়া এক বাণীতে রাষ্ট্রপতি এ আহ্বান জানিয়েছেন সবার প্রতি।

বাণীতে রাষ্ট্রপতি বলেন, মাহে রমজান ও সৌভাগ্যের আগমনী বার্তা নিয়ে পবিত্র লায়লাতুল বরাত আমাদের মাঝে সমাগত। উপমহাদেশে শবে বরাত প্রধানত সৌভাগ্য রজনী হিসেবে পালিত হয়। মানব জাতিকে এই পবিত্র রজনী আল্লাহ তা’য়ালার বিশেষ অনুগ্রহ ও ক্ষমা লাভের অপার সুযোগ এনে দেয়।

আরও পড়ুন- শবে বরাতে নিজ ঘরে ইবাদত করুন: আহমদ শফী

বিজ্ঞাপন

তিনি বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ইসলামের সুমহান আদর্শ আমাদের পাথেয়। শবে বরাতের এই পবিত্র রজনীতে আমরা সর্বশক্তিমান আল্লাহর দরবারে অশেষ রহমত ও বরকত কামনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি, কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের প্রার্থনা জানাই। সৌভাগ্যমণ্ডিত পবিত্র শবেবরাতের পূর্ণ ফজিলত আমাদের ওপর বর্ষিত হোক।

রাষ্ট্রপতি বর্তমান প্রেক্ষাপট তুলে ধরে বলেন, সারাবিশ্ব এখন নভেল করোনাভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত। বিশ্বব্যাপী প্রতিদিন হাজার হাজার মানুষ এ ভাইরাসে আক্রান্ত হচ্ছে এবং মৃত্যুবরণ করছে। বাংলাদেশও এই ভাইরাসের আক্রমণের শিকার। তাই এখন আমাদের সবচেয়ে বড় দায়িত্ব হচ্ছে দেশ ও দেশের জনগণকে করোনার ছোবল থেকে রক্ষা করা। আর এজন্য স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করা অত্যন্ত জরুরি।

আরও পড়ুন- শবে বরাত বৃহস্পতিবার, ঘরে পড়তে হবে নামাজ

বিজ্ঞাপন

সবাইকে শবে বরাতের ইবাদত ঘরে বসে পালনের আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, সরকার করোনা পরিস্থিতি মোকাবিলায় নানামুখী পদক্ষেপ নিয়েছে। তাই আসুন আতঙ্কিত না হয়ে সচেতন হয়ে করোনা মোকাবিলা করি। পবিত্র শবে বরাতের রাতে আমরা নিজ নিজ ঘরে বসে আল্লাহর ইবাদত করি। প্রার্থনা করি পরম করুণাময় যেন বিশ্ববাসীকে এ মহামারি থেকে রক্ষা করেন, সে প্রার্থনা করি।

শবে বরাত সবার জন্য ক্ষমা, বরকত, সমৃদ্ধি ও কল্যাণ বয়ে আনুক— এ প্রার্থনা করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন