বিজ্ঞাপন

কোয়ারেনটাইন থেকে পালানোর চেষ্টা করলে ধরিয়ে দেবে অ্যাপ

April 9, 2020 | 9:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীতে করোনাভাইরাসের সংক্রমণের সন্দেহে হোম কোয়ারেনটাইনে থাকা ব্যক্তিদের নজরদারির জন্য মোবাইল অ্যাপ চালু করেছে সিএমপি।

বিজ্ঞাপন

কেউ হোম কোয়ারেনটাইন থেকে বাইরে বের হওয়া বা পালানোর চেষ্টা করলে অ্যাপটি ওই ব্যক্তিকে নোটিফিকেশনের মাধ্যমে সতর্ক করবে। এ ছাড়া পালিয়ে যাওয়া ব্যক্তি সম্পর্কে অ্যাডমিন প্যানেলের মাধ্যমে সঙ্গে সঙ্গে থানার মনিটরিং ইউনিটকে তথ্য দেবে ওই অ্যাপ।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে ‘নিরাপদ- Stay Home, Stay Safe ‘ শীর্ষক এই অ্যাপের উদ্বোধন করেন সিএমটি কমিশনার মো. মাহাবুবর রহমান।

নগর পুলশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আবু বক্কর সিদ্দিক সারাবাংলাকে জানিয়েছেন, ইনোভেস টেকনোলজিস নামে একটি প্রতিষ্ঠানের সহায়তায় অ্যাপটি চালু করা হয়েছে। এই অ্যাপ জিও ফেন্সিং টেকনোলজির মাধ্যমে হোম কোয়ারেনটাইনে থাকা ব্যক্তিদের অবস্থান নিশ্চিত করবে।

বিজ্ঞাপন

তিনি জানান, এই অ্যাপ চালুর ফলে হোম কোয়ারেনটাইনে থাকা ব্যক্তিদের নজরদারিতে সময়ের সাশ্রয় হবে। পুলিশ সদস্যদের সংস্পর্শজনিত কারণে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি হ্রাস করবে।

প্রাথমিকভাবে চট্টগ্রাম নগরীর ১৬টি থানায় এর কার্যক্রম শুরু হয়েছে। পরে সারাদেশে এটি ছড়িয়ে দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- গুগল প্লে স্টোর লিংক: https://play.google.com/store/apps/details?id=com.inovacetech.nirapod_staysafe

বিজ্ঞাপন

Short link : https://bit.ly/3b38Pmd ডাউনলোড করা যাবে।

অ্যাপ উদ্বোধনের সময় সিএমপির অতিরিক্ত কমিশনার আমেনা বেগম, শ্যামল কুমার নাথ এবং এস এম মোস্তাক আহমেদ খান ছিলেন।

সারাবাংলা/আরডি/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন