বিজ্ঞাপন

‘ভোট চাইতে যেতে পারলে খাবার দিতে পারবে না কেন?’

April 9, 2020 | 9:18 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও ধীরে ধীরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। ভাইরাসটি আতঙ্ক ছড়াচ্ছে সারা দেশে। এমন অবস্থায় সবচেয়ে বেশি বিপদে পড়েছে নিম্ন আয়ের মানুষরা। উপার্যনের মাধ্যমগুলো পুরোপুরি বন্ধ হয়ে গেছে। তাই তো এ অবস্থায় সরকার, বিভিন্ন সংস্থা ও ব্যক্তিগত উদ্যোগে প্রদাণ করা ত্রাণ সহযোগিতার উপর নির্ভর করতে হচ্ছে তাদের।

বিজ্ঞাপন

এদিকে, এই ত্রাণ বিতরণ নিয়ে দুর্নীতির খবরও শোনা যাচ্ছে অহরহ। কিছু অসাদু জনপ্রতিনিধির বিরুদ্ধে ত্রাণের সামগ্রী লোপাট করার অভিযোগও পাওয়া যাচ্ছে। ত্রাণ নিতে এক জায়গায় অনেক লোকসমাগম হচ্ছে বলে এই বিতরণ পদ্ধতির সমালোচনাও করছেন অনেকে। জাতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ পেসার রুবেল হোসেনও প্রশ্ন তুললেন এসব নিয়ে।

বিজ্ঞাপন

ত্রাণ বিতরণের জন্য এক জায়গায় সবাইকে না ডেকে বাড়ি বাড়ি ত্রাণ পৌঁছে দেওয়ার দাবি তুলেছেন রুবেল। আজ বৃহস্পতিবার (০৯ আগস্ট) নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক বার্তায় এসব কথা বলেন রুবেল হোসেন।

জাতীয় দলের এই ক্রিকেটার লিখেন, ‘সমালোচনা বাদ দিন। দেশ এখন সংকটময় মুহূর্তে। এই দেশ আপনার আমার সকলের। নিম্ন আয়ের মানুষদের ঘরে ঘরে খাবার পৌঁছে দিতে হবে। ভোটের সময় ভোটের স্পিল যদি ঘরে ঘরে গিয়ে দিয়ে আসতে পারেন তাহলে সরকারি অনুদান ঘরে ঘরে পৌঁছে দেওয়া নয় কেন?’

করোনাভাইরাসে দেশের এই সংকটময় অবস্থায় সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিতই বিভিন্ন সচেতনতামূলক বার্তা দিয়ে আসছেন রুবেল। নিজ উদ্যোগে দুস্থদের ত্রাণ বিতরণও করেছেন অভিজ্ঞ পেসার।

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন