বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় মৃত্যু ৬ জনের, আক্রান্ত ৯৪

April 10, 2020 | 2:38 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ছয় জন গত ২৪ ঘণ্টায় মারা গেছেন। ফলে এই ভাইরাসে এ পর্যন্ত ২৭ জনের প্রাণহানি হলো দেশে। একই সময়ে সারাদেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৪ জন। এতে করে দেশে কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়ালো ৪২৪ জনে।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব নমুনায় ৯৪ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। আর আগের দিন করোনাভাইরাসে আক্রান্ত একজন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় ছয় জন মারা গেছেন।

ডা. ফ্লোরা আরও বলেন, নতুন আক্রান্ত ৯৪ জনের মধ্যে ৩৭ জন ঢাকার। এছাড়া আমরা আগেই বলেছিলাম নারায়ণগঞ্জ করোনাভাইরাসের হটস্পট হয়ে উঠেছে। সেখানে আরও ১৬ জন আক্রান্ত হয়েছেন।

বিজ্ঞাপন

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. সানিয়া তাহমিনা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে ১২৯৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের সংগৃহীত ও নতুন সংগৃহীত নমুনা থেকে ১১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আগের দিনের তুলনায় নমুনা সংগ্রহ বেড়েছে ৩১ শতাংশ, নমুনা পরীক্ষা বেড়েছে ১৮ শতাংশ।

ডা. সানিয়া তাহমিনা আরও বলেন, করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য আমরা মোট ৯২ হাজার কিট সংগ্রহ করেছিলাম। আমাদের এখনো ৭১ হাজার কিট মজুত রয়েছে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে ২৪৭৪ জনকে, কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৬০৪ জনকে। মোট ১২ হাজার কোয়ারেনটাইনে আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন