বিজ্ঞাপন

নতুন সংক্রমিত ২৯ জনের বয়স ৩১ থেকে ৪০

April 10, 2020 | 5:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে সবশেষ ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৪ জন। স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ২৯ জনের বয়স ৩১ থেকে ৪০-এর  ধ্যে। এছাড়া ১০ বছরের চেয়ে কম বয়সী চার শিশুও আক্রান্ত হয়েছে এই ভাইরাসে।

বিজ্ঞাপন

এদিকে, একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত ছয় জন মারা গেছেন। একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এটিই সবচেয়ে বেশি।

শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ২৪ ঘণ্টায় মৃত্যু ৬ জনের, আক্রান্ত ৯৪

ডা. ফ্লোরা বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ছয় জন। এর মধ্যে পাঁচ জন পুরুষ, একজন নারী। ছয় জনের মধ্যে ৩০ থেকে ৪০ বছর বয়সী দু’জন, ৫০ থেকে ৬০ বছর বয়সী দু’জন, ৬০ থেকে ৭০ বছর বয়সী একজন এবং সত্তরোর্ধ্ব ব্যক্তি রয়েছেন একজন।

তিনি আরও বলেন, মৃত ব্যক্তিদের মধ্যে তিন জন ঢাকার, দু’জন নারায়ণগঞ্জের, একজন পটুয়াখালীর।

নতুন সংক্রমতি এদের মধ্যে ৬৯ জন পুরুষ, ২৫ জন মহিলা। ডা. ফ্লোরার দেওয়া তথ্য অনুযায়ী, ৯৪ জনের মধ্যে ১০ বছরের চেয়ে কম বয়সী চারটি শিশু আক্রান্ত হয়েছে এই ভাইরাসে। এছাড়া ছয় জনের বয়স ১১ থেকে ২০ বছর, ১২ জনের বয়স ২১ থেকে ৩০ বছর। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ৩১ থেকে ৪০ বছর বয়সীরা, তাদের সংখ্যা ২৯। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৬ জন ও ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৪ জন আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়। আর এই সময়ে ষাটোর্ধ্ব আক্রান্ত হয়েছেন সাত জন।

ফাইল ছবি

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন