বিজ্ঞাপন

শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ ২৫ এপ্রিল পর্যন্ত

April 10, 2020 | 5:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের বর্ধিত সাধারণ ছুটির মেয়াদ পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সে অনুযায়ী আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন।

আবুল খায়ের সারাবাংলাকে বলেন, আমরা আশা করছি এই সময়ের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠবে। তা না হলে ছুটির মেয়াদ আরও বাড়ানো হতে পারে।

বিজ্ঞাপন

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকেও জানানো হয়েছে, সরকার ঘোষিত ছুটি মেনে দেশের প্রাথমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি থাকবে। তবে এই সময়ে টেলিভিশনে পাঠদান চালু থাকবে।

এর আগে, গত ১৬ মার্চ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়, ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে ব্রিফিংয়ে এ ঘোষণা দেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এরপর ২৪ মার্চ শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যৌথসভায় সিদ্ধান্ত হয়, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ৯ এপ্রিল পর্যন্ত। পরে সরকার ঘোষিত সাধারণ ছুটির সঙ্গে মিলিয়ে ১৪ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়।

তবে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এই ছুটিও বাড়বে বলেই মনে করছিলেন সংশ্লিষ্টরা। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, একেবারে ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ থাকতে পারে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান।

সারাবাংলা/জেআর/টিএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন