বিজ্ঞাপন

ইতালিতে একদিনে সেরে উঠেছেন ১ হাজার ৯৮৫ জন

April 11, 2020 | 11:11 am

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে

রোম: নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ রোগে ইতালিতে আক্রান্ত ও মৃতের সংখ্যার পাশাপাশি বাড়ছে সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ার সংখ্যাও। ২৪ ঘন্টায় এক হাজার ৯৮৫ জন আক্রান্ত চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর এখন পর্যন্ত ইতালিতে মোট সুস্থ হয়েছেন ৩০ হাজার ৪৪৫ জন। শুক্রবার ( ১০ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, ২৪ ঘন্টায় ইতালিতে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৯৫১ জন।

এদিকে, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ বিশ্বমহামারিতে আক্রান্ত হয়ে ইতালিতে শনিবার (১১ এপ্রিল) পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৮ হাজার ৮৪৯ জন এবং আক্রান্ত হয়েছে এক লাখ ৪৭ হাজার ৫৭৭ জন।

বিজ্ঞাপন

অন্যদিকে, ইতালিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সাত বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। তবে, ঠিক কত জন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন সে ব্যাপারে সঠিক তথ্য পাওয়া যায়নি।

এছাড়াও, নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মরিয়া ইতালি সরকার। দেশটির প্রায় ছয় কোটি নাগরিকের সবধরনের সুযোগ সুবিধা, খাদ্যসামগ্রীর নিশ্চয়তার জন্য সামরিক বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন। নাগরিকদের অর্থনৈতিক জীবনের চাকা সচল রাখতে বোনাস ঘোষণা করেছে দেশটির কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন