বিজ্ঞাপন

সীমান্তে অনুপ্রবেশের অপেক্ষায় দেড় শতাধিক রোহিঙ্গা!

April 11, 2020 | 1:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: উখিয়া ও টেকনাফ সীমান্তে মিয়ানমার থেকে বাংলাদেশে নতুন করে অনুপ্রবেশের অপেক্ষায় রয়েছে দেড় শতাধিক রোহিঙ্গা। নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওই রোহিঙ্গারা চিকিৎসার জন্য বাংলাদেশে আসার চেষ্টা করছে বলে শনিবার (১১ এপ্রিল) স্থানীয়রা জানিয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, উখিয়ার পালংখালীর আঞ্জুমানপাড়া সীমান্ত পয়েন্ট এবং টেকনাফের হোয়াইক্যংয়ের ওপারে মিয়ানমার অভ্যন্তরে রোহিঙ্গারা অবস্থান নিয়েছে। এমন খবর ছড়িয়ে পড়লে বাংলাদেশের অভ্যন্তরে মসজিদে মাইকিং করে স্থানীয়দের সর্তক থাকতে বলা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা লোকজন নিয়ে সীমান্তে পাহারা বসিয়েছেন। সতর্ক অবস্থানে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরাও।

এ ব্যাপারে আঞ্জুমানপাড়ার ইউপি সদস্য সুলতান আহমদ সারাবাংলাকে বলেন, বেশ কিছু রোহিঙ্গা সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালাতে পারে এমন সংবাদ রাতে সীমান্তে দায়িত্বে থাকা একটি সরকারি সংস্থার পক্ষ থেকে তাদেরকে জানানো হয়। ওপারের প্যারাবনের ভেতরে বেশকিছু মানুষের গুঞ্জন শোনা যাচ্ছে।

তিনি বলেন, নবী হোসেনের নেতৃত্বাধীন রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ করোনাভাইরাসে আক্রান্ত ওই রোহিঙ্গাদের বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা চালাচ্ছে বলে সংবাদ পাওয়া যাচ্ছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য বাংলাদেশে ঢোকার চেষ্টা চালাচ্ছে।

বিজ্ঞাপন

অন্যদিকে কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ সারাবাংলাকে জানান, সীমান্ত দিয়ে বেশকিছু রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের অপেক্ষায় থাকার বিষয়টি শুনেছি। নতুন করে কোন অবৈধ অনুপ্রবেশ করতে দেওয়া হবেনা। কোনো রোহিঙ্গা যেনো বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য সবসময় সতর্ক রয়েছে বিজিবি সদস্যরা।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন