বিজ্ঞাপন

এশিয়া কাপ নিয়ে ইতিবাচক বিসিবি

April 11, 2020 | 3:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনারভাইরাস বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়ায় সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপ নিয়ে সংশয় প্রকাশ করেছেন আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানি। আবার তিনি একথাও নিঃশঙ্কচিত্তে স্বীকার করে নিয়েছেন যে, এক মাসের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যেতে পারে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবিও তার শেষ কথাটির সঙ্গে একমত পোষণ করছে। আর এশিয়া কাপ মাঠে গড়ানো নিয়ে ইতিবাচকভাবেই ভাবতে চাইছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন।

বিজ্ঞাপন

শনিবার (১১ এপ্রিল) সারাবাংলাকে বিষয়টি জানালেন বিসিবি’র সিইও নিজাম উদ্দীন চৌধুরী সুজন।

সুজন বললেন, ‘আমার মনে হয় ইতিবাচক থাকাই ভালো। অনিশ্চিয়তা তো পুরো দুনিয়া ব্যাপিই থাকে। তাছাড়া যেহেতু হাতে সময় আরো প্রায় ৫ মাস, মানে সেপ্টেম্বরে, সেহেতু অনিশ্চয়তার কথা না ভেবে আমরা আগে দেখি পরিস্থিতি কোন দিকে যায়। আপনারা জানেন এশিয়া কাপ সদস্য দেশগুলোর জন্য একটি বড় টুর্নামেন্ট। অতএব এটা নিয়ে আমরা ইতিবাচক ভাবি।’

আসছে সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়ার ক্রিকেটের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ের আয়োজক কাগজে কলমে পাকিস্তান। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই সরাসরি বলে দিয়েছে, তারা পাকিস্তানে ক্রিকেট খেলতে যাবে না। ফলে বাংলাদেশে এশিয়া কাপ আয়োজনের কথা শোনা যাচ্ছিল। নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতের কথাও উঠে এসেছে।

বিজ্ঞাপন

এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই মূলত সংক্ষিপ্ততম ফরম্যাটে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন