বিজ্ঞাপন

৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে বিমানের সব ধরনের ফ্লাইট

April 11, 2020 | 3:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ বিমানের সব অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের ফ্লাইট বন্ধ থাকার ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিজ্ঞাপন

শনিবার (১১ এপ্রিল) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে আমরা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের সকল ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নিয়েছি। যার ফলে এই এপ্রিল মাসে বিমান আর আকাশে উড়বে না।’

এর আগে, ৫ এপ্রিল বিমান এক বার্তায় জানায়, এপ্রিলের ১৪ তারিখ পর্যন্ত অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ থাকবে। যা বেড়ে এবার ৩০ এপ্রিল হলো। বিভিন্ন দেশে প্রবেশে নিষেধাজ্ঞার কারণে মার্চে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বিমান ৬৯৮টি ফ্লাইট বাতিল করেছে।

এর আগে গত ২৭ মার্চ সন্ধ্যায় বাংলাদেশ বিমানের পক্ষ থেকে বলা হয় ২৯ মার্চ লন্ডন ও ম্যানচেস্টারে বাংলাদেশ বিমানের ফ্লাইট দুটি ছেড়ে যাবে। পারদিন আবার বাংলাদেশে ফিরে আসবে। এরপর টানা সাত দিন বাংলাদেশ বিমানের কোনো ফ্লাইট কোনো রুটে চলাচল করবে না। অথাৎ সকল রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট বন্ধ থাকবে ৭ এপ্রিল পর্যন্ত। কিন্তু সেটি আবার বাড়িয়ে ১৪ এপ্রিল করা হলো।

বিজ্ঞাপন

এর আগে ২৬ মার্চ প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া আন্তর্জাতিক রুটের সকল ফ্লাইট আরও বেশি দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ বিমান। সেই সিদ্ধান্তে জেদ্দা, মদিনা, রিয়াদ, দাম্মাম, কুয়েত, দোহা, মাস্কট এবং ব্যাংকক রুটের ফ্লাইট ১ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত, দুবাই ১ এপ্রিল থেকে ৯ এপ্রিল, আবুধাবি ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল, কাঠমান্ডু ১ এপ্রিল থেকে ১২ এপ্রিল, কলকাতা দিল্লি ১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল, মালয়েশিয়া ১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল এবং সিঙ্গাপুরে সকল ফ্লাইট ১ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সব সিদ্ধান্ত ছাড়িয়ে এখন ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে সব ফ্লাইট।

তবে চীনের সঙ্গে বাংলাদেশের এখনো ফ্লাইট চলছে। অন্যদিকে বিশেষ চাটার্ড ফ্লাইট চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন