বিজ্ঞাপন

‘ত্রাণ আত্মসাতকারীরা মানুষ না, মানুষরূপী জানোয়ার’

April 11, 2020 | 3:55 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, করোনাভাইরাসের চলমান এই দুর্যোগে অসহায় মানুষের ত্রাণ যারা আত্মসাৎ করে তাদের মানুষ বলা যায় না; এরা মানুষরূপী জানোয়ার।

বিজ্ঞাপন

শনিবার (১১ এপ্রিল) করোনাভাইরাস মোকাবিলায় চলমান পরিস্থিতি নিয়ে এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, ‘আমরা লক্ষ্য করছি এবং বিভিন্ন মিডিয়ার মাধ্যমে কিছু খবর আসছে- করোনাভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে অসহায় মানুষদের জন্য সরকারি বরাদ্দকৃত ত্রাণ নিয়ে আত্মসাতের অভিযোগ উঠেছে। আমি অবাক হয়ে যাই। কারা এই সব মানুষ। যারা এই দুর্যোগের সময় এই অসহায় মানুষের ত্রাণ আত্মসাৎ করার চিন্তা ভাবনা করতে পারে, এদেরকে মানুষ বলা যায় না; এরা মানুষরূপী জানোয়ার।

বিজ্ঞাপন

এদের প্রতি তীব ঘৃণা ও নিন্দা জানান ক্ষমতাসীন আওয়ামী লীগের এই নেতা। তিনি সব জেলা প্রশাসকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘আপনাদের অধীনস্ত সকল উপজেলা কর্মকর্তাদের নির্দেশ দিন- এই ত্রাণ কোনোভাবে কেউ যাতে আত্মসাৎ করতে না পারে, সে ব্যাপারে কঠোর ব্যবস্থা নিতে। যদি কোনো ব্যক্তি বা কোনো জনপ্রতিনিধির বিরুদ্ধে অভিযোগ ওঠে এই ত্রাণ আত্মসাতের তাহলে তাত্ক্ষণিকভাবে তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিন।’

‘অসহায় মানুষের জন্য বরাদ্দকৃত ত্রাণ নিয়ে কোনো রকমের কারচুপি, কোনো জালিয়াতি আমরা বরদাশত করব না। আমরা কঠোরভাবে এটা দমন করতে চাই। আমরা আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সব মানুষের চেষ্টায় আমরা এই দুর্যোগ মোকাবিলা করতে সক্ষম হব। ইনশাল্লাহ এই কালো মেঘ কেটে যাবে, আল্লাহ আমাদের প্রতি সহায় হবেন।’- যোগ করেন আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘বারবার সতর্ক করার পরও আমাদের দেশের কিছু মানুষের ভুলেই সমগ্র দেশেই করোনাভাইরাস ছড়িয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীসহ চিকিৎসক বিশেষজ্ঞদের পরামর্শ অনুসারে দেশের জনগণকে ঘরে থাকার জন্য বারবার অনুরোধ করা হচ্ছ। কিন্তু কিছ সংখ্যক মানুষের অসচেতনতার কারণেই এই লকডাউন পুরোপুরি কার্যকর সম্ভব হচ্ছে না। ফলে করোনাভাইরাস ধীরে ধীরে ছড়িয়ে যাচ্ছে। আমি আবারও সকলের প্রতি অনুরোধ জানাব,সবাই ঘরে থাকুন, নিজে বাঁচুন, অন্যকে বাঁচতে দিন।’

এছাড়াও করোনা দুর্যোগে যারা ফ্রন্টলাইনে থেকে দেশ ও জাতির জন্য কাজ করে যাচ্ছে তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন