বিজ্ঞাপন

সোনারগাঁয়ে বঙ্গবন্ধুর খুনি মাজেদের দাফনে সংসদ সদস্য খোকার ক্ষোভ

April 12, 2020 | 8:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি মাজেদের লাশ রাতের আঁধারে কঠোর গোপনীয়তার মধ্যে সোনারগাঁয়ে (শম্ভুপুরা) দাফন করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের জাতীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

বিজ্ঞাপন

রোববার (১২ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে তিনি বলেন, খুনি মাজেদ জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যার মাধ্যমে সমগ্র বাঙালি জাতিকে কলঙ্কিত করেছে। জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যায় সরাসরি অংশগ্রহণের দায়ে ক্যাপ্টেন (বরখাস্থ) আব্দুল মাজেদের মৃত্যুদদণ্ড কার্যকরের পর তার লাশ সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের সাতগ্রাম কবরস্থানে চুপিসারে দাফন করায় সোনারগাঁবাসী কলঙ্কিত হয়েছে।

তার লাশ সোনারগাঁয়ের পবিত্র মাটিতে রাখতে দেওয়া হবে না। অবিলম্বে খুনি মাজেদের লাশ সোনারগাঁ থেকে অপসারণ করে সোনারগাঁকে কলঙ্ক মুক্ত করার দাবি জানান এমপি খোকা।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ঈশা খাঁর রাজধানী প্রাচীন বাংলার ইতিহাস ও ঐতিহ্যের নানা বৈচিত্রে সমৃদ্ধ সোনারগাঁয়ে সুলতান গিয়াস উদ্দিন আজম শাহ্, ঐতিহাসিক পাঁচ পীরের দরগাহ্, সুলতান দানেশ মান্দ, উপমহাদেশের প্রথম ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শেখ শরফুদ্দিন আবু তাওয়ামা (র,)-সহ অসংখ্য পীর আউলিয়াগণ শায়িত আছেন।

শুধু দ্বিতীয় স্ত্রীর বাবার বাড়ির সূত্রে বাঙ্গালী জাতির জনকের আত্মস্বীকৃত খুনি মাজেদের কলঙ্কিত লাশ সোনারগাঁয়ে দাফন করায় সোনারগাঁ উপজেলা মহাজোট ও জাতীয় পার্টির নেতৃবৃন্দসহ সমগ্র সোনারগাঁবাসী কলঙ্কিত হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন