বিজ্ঞাপন

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম ব্যক্তি শনাক্ত

April 12, 2020 | 10:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীতে প্রথম কোনো ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। পুঠিয়া উপজেলার বাসিন্দা ওই ব্যক্তিকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে। কেবল রাজশাহী জেলা নয়, রাজশাহী বিভাগেই তিনি করোনাভাইরাসে আক্রান্ত হওয়া প্রথম ব্যক্তি।

বিজ্ঞাপন

রোববার (১২ এপ্রিল) বিকেলে ওই ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর একমাস ৪ দিন পর এই বিভাগের প্রথম কোনো ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হলেন। এর আগে দেশের সব বিভাগেই করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন।

আরও পড়ুন- চট্টগ্রামে শিশুসহ ৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য ওই ব্যক্তির করোনা পজিটিভ হওয়ার তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার (১১ এপ্রিল) ৪৫ বছর বয়সী ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজের করোনা ল্যাবে পাঠানো হয়। রোববার বিকেলে তার পরীক্ষার ফল পজিটিভ পাওয়া যায়।

বিজ্ঞাপন

ডা. গোপেন্দ্রনাথ বলেন, গত ৮ এপ্রিল ঢাকা থেকে বাড়ি ফিরে আসেন ওই ব্যক্তি। তার শরীরে জ্বর ছিল না। তবে কাশিসহ অন্য কিছু উপসর্গ ছিল। তার বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। তার পরিবারের বাকি সদস্যদেরও বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়েছে। পাশাপাশি এলাকাতেও সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে।

আরও পড়ুন- দেশে করোনায় নতুন রোগী ১৩৯, আরও ৪ জনের মৃত্যু

বিভাগী এই স্বাস্থ্য কর্মকর্তা বলেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা তৈরি করেছে প্রশাসন। তাদের সবাইকে লকডাউনের আওতায় নিয়ে আসা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন