বিজ্ঞাপন

করোনায় ইতালি প্রবাসীর মৃত্যু, নোয়াখালীর প্রাইম হাসপাতাল লকডাউন

April 14, 2020 | 9:06 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: জেলার সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের বাসিন্দা ও ইতালি প্রবাসী মোরশেদ আলম (৪৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুর আগে তিনি প্রাইম হসপিটালে চিকিৎসা নিয়েছিলেন। তবে চিকিৎসা নেওয়ার বিষয়টি প্রাইম হসপিটাল কর্তৃপক্ষ গোপন করায় সার্বিক নিরাপত্তার স্বার্থে হাসপাতালটি লকডাউন ঘোষণা করেছে জেলা সিভিল সার্জন কার্যালয়।

বিজ্ঞাপন

সোমবার (১৪ এপ্রিল) দিবাগত রাত ১২টা থেকে পরবর্তী ১৪ দিন এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।

তিনি জানান, ইতালি প্রবাসী মোরশেদ আলম গত ৫ এপ্রিল প্রাইম হসপিটালের ৫০৪ নং কক্ষে চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে গত ৮ এপ্রিল তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি এবং ৯ এপ্রিল ভোরে ঢাকা নেওয়ার পথে ওই প্রবাসীর মৃত্যু হয়। পরে, ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে মৃতের শরীরের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। পরীক্ষায় ওই প্রবাসীর করোনা পজেটিভ আসে।

সিভিল সার্জন আরও বলেন, ‘প্রাইম হসপিটাল কর্তৃপক্ষ বিষয়টি না জানিয়ে তথ্য গোপন করেছে। তাই জনগণ ও ভর্তিকৃত রোগিদের সার্বিক নিরাপত্তার স্বার্থে প্রাইম হসপিটালকে আগামী ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে।’ একইসঙ্গে প্রতিষ্ঠানটি সম্পূর্ণ খালি করে জীবাণুমুক্ত করে সব চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের ১৪ দিন হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন