বিজ্ঞাপন

ত্রাণ দিয়ে দুস্থদের পাশে দাঁড়ালেন শিতুল

April 14, 2020 | 5:26 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: করোনাক্রান্তিতে সবচেয়ে বিপর্যস্থ অবস্থায় পড়েছে দিনমজুররা। দিন আনে দিন খাওয়া এই মানুষরা এক বেলা খাবার জোটানোই এখন কাল হয়ে গেছে। এমন অবস্থায় দুস্থদের পাশে দাঁড়াচ্ছেন ক্রীড়াঙ্গনের সংশ্লিষ্টরা। ত্রাণ সামগ্রী দিয়ে সহযোগিতা করেছেন জাতীয় হকি দলের অধিনায়ক ফরহাদ আহমেদ ‍শিতুল।

বিজ্ঞাপন

বাংলাদেশ নৌবাহিনীর এই খেলোয়াড় এখন ঢাকায় কোয়ারেন্টাইন অবস্থায় আছেন। রাজধানীতে থেকেও গ্রামের এলাকার দুস্থদের পাশে দাঁড়াতে ভোলেননি শিতুল। ত্রাণ সামগ্রী সরবরাহ করে পাশে থেকেছেন।

করোনা পরিস্থিতির শিকার দুস্থদের গতকাল সোমবার ত্রাণ সামগ্রী দিয়েছেন শিতুল। নিজ বাহিনীতে কোয়ারেন্টাইন থাকায় রাজশাহীতে উপস্থিত থাকতে পারেননি। শিতুলের হয়ে তার বন্ধু আবির এবং ছোট ভাই নিলয় ত্রাণ বিতরণের কাজটি করেছেন। মূলত আবির-নিলয়ের প্রত্যক্ষ সহযোগিতার কারণেই কাজটি ভালোভাবে সম্পন্ন হয়েছে বলে জানান শিতুল।

এ বিষয়ে শিতুল সারাবাংলাকে জানান, ‘পুরো পৃথিবী এখন থেমে গেছে এই মুহুতে্ খেটে খাওয়া মানুষদের বাসায় বসে থাকা ছাড়া কাজ নাই আর নিজের পরিবার নিজের ভালোর জন্য বাসায় থাকা টাই উত্তম পাশের মানুষ গুলা যখন বিপদে তখন অদের পাশে দাড়াঁন আমাদের সবার দায়িত্ব আমি ও আমার বন্ধু আবির এর মত সবাই যদি যার যার জায়গা থেকে বিপদে পড়া মানুষ দের পাশে দাড়াঁই। আজ বাংলাদেশ এ কেউ না খেয়ে থাকবে না। এরা কেউ দারিদ্র না সবাই বিপদের আর সময় এর কাছে হেরে যাওয়া মানুষ আমাকে প্রথম রাজশাহীর শিপাহিপাড়ার আবির জানায় একসাথে কিছু করার জন্য অদের সহযোগিতা ছাড়া সম্ভব ছিল না।’

বিজ্ঞাপন

এমন কঠিন সময়ে দুস্থদের পাশে দাঁড়িয়ে মানবিক উদ্যোগে সামর্থবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শিতুল, ‘আমি আপনার মাধ্যমে সবাই কে বলতে চাই কষ্ট হলেও সবাই নিজ নিজ বাসায় অবস্থান করুন সাময়িক আনন্দের জন্য আমরা জীবন বাজি রাখতে পারিনা। নিজের জন্য নিজ পরিবার এর জন্য বাসায় থাকুন আর যারা সরকারি কাজে নিযুক্ত আছেন তারা এই বিপদে সেই মানুষদের পাশে দাঁড়ান। এখনি সময় দেশের মানুষদের জন্য কিছু করার সঠিক ভাবে সবাই কে তাদের ত্রাণ পৌঁছে দিন নইলে তারা রাস্তায় কাজের জন্য আসতে বাধ্য হবেন।’

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন