বিজ্ঞাপন

১২ দোকানকে ৭২ হাজার টাকা জরিমানা

April 15, 2020 | 12:15 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: সামাজিক দূরত্ব বজায় না রাখা ও অপ্রয়োজনে দোকান খোলা রেখে জনসমাগম করার অপরাধে বরিশালের ১২টি দোকানকে ৭২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ এপ্রিল) দিনভর নগরীর চকবাজার, কাঠপট্টি, বগুড়া রোড, নতুন বাজার, হাটখোলা পেঁয়াজপট্টি, আমতলার , সাগরদী, রুপাতলী, চাঁদমারীসহ বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ও শরীফ মো. হেলাল উদ্দীন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নগরীর হাটখোলা রোড পেঁয়াজ ও আদা পট্টিতে পেঁয়াজের মূল্য তালিকার সঙ্গে বেচাকেনার রসিদে গরমিল থাকায় এবং স্বাভাবিক বাজার মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করায় মেসার্স সোনিয়া স্টোর্সকে ৫ হাজার টাকা, মেসার্স কৃষি বাণিজ্যালয়কে ১৫ হাজার টাকা ও আনোয়ার হোসেন ভুঁইয়া আড়ৎকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

এছাড়া কাঠপট্টি রোডে ইলেকট্রিক সামগ্রীর দোকান খোলা রেখে জনসমাগম করায় খাজা ইলেকট্রিক নামক প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা এবং এলাহী ক্লথ স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অভিযানে সহযোগিতা করে র‍্যাব-৮ ও বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

বিজ্ঞাপন

অন্যদিকে নগরীর চাঁদমারি এলাকার একটি চায়ের দোকান, দুর্গাপুর হাট এলাকায় একটি সিমেন্টের দোকান, চরমোনাই মাদ্রাসা গেট এলাকায় দুইটি জুতার ও একটি কাপড়ের দোকান, বুখাইনগর বাজার এলাকায় দুইটি  রেফ্রিজারেটরের  দোকান খোলা রেখে জনসমাগম ও সামাজিক দূরত্ব বজায় না রাখায় ১৮ হাজার টাকা অর্থদন্ডণ্ড দেওয়া হয়।

এসময় বিনা প্রয়োজনে বাইরে না থাকা ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য এলাকার গলিতে গলিতে মাইকিং করা হয়। যারা আইন অমান্য করে ঘরের বাইরে আড্ডায় মগ্ন থাকবে, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন