বিজ্ঞাপন

বিহারে ৯ বাংলাদেশির বিরুদ্ধে এফআইআর

April 15, 2020 | 2:55 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের বিহারে তাবলিগ জামাতের সদস্য ৯ বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে ফার্স্ট ইনরমেশন রিপোর্ট (এফআইআর) দায়ের করা হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) এ খবর জানিয়েছে বার্তাসংস্থা এএনআই।

বিজ্ঞাপন

এদিকে, ভারতের বিহার প্রদেশের সমস্তিপুর থানায় এই এফআইআর দায়েরের ঘটনা ঘটেছে বলে বার্তা সংস্থা এএনআইকে জানিয়েছেন সমস্তিপুরের উর্ধ্বতন আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (এসএইচও) সাইফুল্লাহ আনসারি।

ওই এফআইআরে উল্লেখ করা হয়েছে, তাবলিগ জামাতের সদস্য এই ৯ বাংলাদেশি নাগরিক টুরিস্ট ভিসায় ভারতে আসেন। তারা একটি বাড়ি ভাড়া করে বিহারের সমস্তিপুরে বসবাস করছিলেন এবং ইসলাম ধর্ম প্রচারের কাজ করছিলেন।

কিন্তু, ভারতে নভেল করোনাভাইরাসের কারণে আরোপিত লকডাউনের তোয়াক্কা না করেই তারা বাড়ি বাড়ি গিয়ে ইসলাম ধর্ম প্রচারের কাজ করায় তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় রিপোর্ট করেছে বিহারের স্বাস্থ্য বিভাগ। ওই এফআইআরে তাদের ভাড়া বাড়ির মালিককেও অভিযুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, ভারতের দিল্লি নিজামউদ্দিন মারকাজ থেকে দুই হাজার তাবলিগ জামাতের সদস্যকে বের করে আনে পুলিশ। তাদের মধ্যে অন্তত ৬০০ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। তাদের মধ্যে ২৫০ জন বিদেশি নাগরিকও ছিলেন। ভারতে নভেল করোনাভাইরাসের গণসংক্রমণের জন্য সংশ্লিষ্টদের অনেকেই তাবলিগ জামাতের ওই গণজমায়েতকে দায়ী করেছেন।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ বুধবার (১৫ এপ্রিল) পর্যন্ত ভারতে মোট ১১ হাজার ৫৫৫ জন আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩৯৬ জনের।

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন