বিজ্ঞাপন

করোনাকালে দক্ষিণ কোরিয়ায় নির্বাচন, বিজয়ের পথে ডেমোক্রেটিক পার্টি

April 15, 2020 | 6:39 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এর সংক্রমণের মধ্যেই দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হচ্ছে সাধারণ নির্বাচন। বুধবার (১৫ এপ্রিল) অনুষ্ঠিত এই নির্বাচনের বুথফেরত জরিপ থেকে দেখা যাচ্ছে, বিজয়ের পথে রয়েছে ক্ষমতাসীন প্রেসিডেন্ট মুন জাই ইনের ডেমোক্রেটিক পার্টি অব সাউথ কোরিয়া। খবর রয়টার্স।

বিজ্ঞাপন

এর আগে, দেশটির ১৪ হাজার ভোটকেন্দ্রে কঠোর সুরক্ষা ব্যবস্থা এবং স্বাস্থ্যবিধি মেনে ভোট দিয়েছেন ভোটাররা। কোরিয়ার নির্বাচন কমিশন রয়টার্সকে জানিয়েছে, এই নির্বাচনে ৬৫.১ শতাংশ ভোটার ভোট দিয়েছেন। এই নির্বাচনের জন্য মোট নিবন্ধন করেছিলেন ৪৪ মিলিয়ন ভোটার। এছাড়াও, কোভিড-১৯ এ আক্রান্ত ২৮০০ ভোটার পোস্টাল সার্ভিসের মাধ্যমে বা বিশেষায়িত বুথে উপস্থিত হয়ে ভোট দিতে পেরেছেন। সেলফ কোয়ারেনটাইনে থাকা ১৩ হাজার ভোটার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর বিশেষ ব্যবস্থায় ভোট দিতে পারবেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

এদিকে কোরিয়ার স্থানীয় একটি টিভি নেটওয়ার্কের বুথফেরত জরিপ থেকে দেখা যাচ্ছে, ৩০০ আসন বিশিষ্ট দক্ষিণ কোরিয়ান পার্লামেন্টে ১৭৭ আসনে জয় পেয়েছে ডেমোক্রেটিক পার্টি অব সাউথ কোরিয়া। অপরদিকে, ১৩১ আসনে জয় পেয়েছে প্রধান বিরোধীদল কনজারভেটিভ পার্টি।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ বিশ্বমহামারি মোকাবিলায় দক্ষিণ কোরিয়া কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলায় এবং সকলের জন্য টেস্টের ব্যবস্থা করায় বিশ্বে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে দক্ষিণ কোরিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন