বিজ্ঞাপন

থার্মাল স্ক্যানার দিলেন রুবেল হোসেন

April 15, 2020 | 11:04 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে এই সংকটময় সময়টার শুরু থেকেই সরব জাতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ পেসার রুবেল হোসেন। সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিতই সচেতনতামূলক বার্তা দিতে দেখা গেছে রুবেলকে। অসহায় মানুষদের বিভিন্ন সহায়তাও দিয়ে আসছেন তিনি। এবার নিজ জেলা বাগেরহাটে শরীরের তাপমাত্রা মাপার যন্ত্র থার্মাল স্ক্যানার দিলেন রুবেল।

বিজ্ঞাপন

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে রুবেল নিজেই জানিয়েছেন বিষয়টি। কদিন আগে বাগেরহাটের সংসদ সদস্য শেখ তন্ময় করোনা মোকাবিলায় দারুণ একটি উদ্যোগ নিয়েছেন। চিকিৎসকদের কাছে রোগীদের আনার বদলে চিকিৎসকদেরই রোগীর বাসায় পৌঁছার উদ্যোগ নিয়েছেন তিনি। রুবেল জানান এই উদ্যোগে অনুপ্রাণিত হয়েছেন তিনি।

ফেসবুকে রুবেল লিখেছেন, ‘আপনারা জানেন কিছুদিন আগে আমাদের বাগেরহাটের সংসদ সদস্য শেখ তন্ময় ভাই দুর্দান্ত একটি উদ্যোগ নিয়েছেন। ডাক্তারের কাছে রোগী নয় রোগীর কাছে ডাক্তার। তিনি যে মেডিকেল টিম গঠন করেছেন বাগেরহাটে তা বাংলাদেশে ব্যাপকভাবে সাড়া ফেলেছে। তার এই চিন্তা থেকে আমি অনুপ্রাণিত হয়েছি এবং তার সাঙ্গে আলোচনা করে কিছু ভালো পরামর্শ পেয়েছি ।

আমি যেহেতু বাগেরহাটের সন্তান আমার নিজ দায়িত্ব থেকে এবং মানবতার বিষয়টি বিবেচনা করে আমি একটি সিদ্ধান্ত নিয়েছি। করোনাভাইরাস নিয়ে শুধু বাংলাদেশে নয় সারাবিশ্ব চিন্তিত। এই জীবন যুদ্ধে জিততে চিকিৎসার ফর্মুলা আবিষ্কারের চেষ্টা চলছে। তারপরও লক্ষ লক্ষ মানুষের জীবন যাচ্ছে। কিছু সাবধানতা পারে আমাদের জীবনকে নিরাপদ রাখতে। আমরাই পারি আমাদের বাঁচাতে।

বিজ্ঞাপন

এতদিন খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছি। ভাইরাসটি যেহেতু পুরো বাংলাদেশে দিন দিন বেড়েই চলেছে তাই মনে হলো ইনফ্রারেড থার্মাল স্কানার দিয়ে সহযোগিতা করা উচিত। এতে করে যেন শরীর তাপমাত্রা নির্ণয় করা যায়। নিজে বাঁচলে বাংলাদেশ বাঁচবে। তাই আসুন আমরা যে যার জায়গা থেকে এগিয়ে আসি। ইনশাআল্লাহ খুব শিগগিরই আমরা ভয়াাবহ এই সংকটময় মুহূর্ত কাটিয়ে উঠতে পারবো।’

উল্লেখ্য, বাংলাদেশে এখন পর্যন্ত ১ হাজার ২৩১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছেন ৫০ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন