বিজ্ঞাপন

৪শ স্থানে টিসিবির ট্রাক, মিলছে রমজানের পণ্য

April 16, 2020 | 1:19 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পবিত্র রমজান উপলক্ষে টিসিবি’র মাধ্যমে সারাদেশের ৪০০টি স্থানে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করা হচ্ছে। এসব স্থানে ন্যায্য মূল্যে ক্রেতাদের জন্য রয়েছে তেল, চিনি, ছোলা, মসুর ডাল ও পেঁয়াজ। প্রায় তিন হাজার ডিলারের মাধ্যমে পরিচালিত হচ্ছে এ কার্যক্রম।

বিজ্ঞাপন

বুধবার (১৫ এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ও জনসংযোগকর্মকর্তা আবদুল লতিফ বক্সির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে টিসিবির’র এসব পণ্য বিক্রি ও তদারকির সঙ্গে সংশ্লিষ্ট এবং ক্রেতাদের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশের ৪০০ স্থানের মধ্যে ঢাকা শহরের ৯০টি ও চট্টগ্রামে ৩০টি স্থানসহ দেশের বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে  ডিলারদের মাধ্যমে টিসিবি’র পণ্য ন্যায্য মূল্যে পণ্য বিক্রি কার্যক্রম জোরদার করা হয়েছে।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, টিসিবির’র পণ্য বিক্রি নিয়ে কোনো ধরনের অনিয়ম হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, টিসিবি’র ন্যায্য মূল্যের পণ্য বিক্রয়ের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। মনিটরিং ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। এরপরও কেউ এ ধরনের অনিয়মে জড়িত হলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অনিয়মের ক্ষেত্রে ডিলার ও সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে এমন ব্যবস্থা নিতে গত ৭ এপ্রিল টিসিবি থেকে একটি অফিস আদেশও জারি করা হয়। পাশাপাশি ঢাকা সিটি করপোরেশন এলাকায় টিসিবি’র ট্রাক সেল কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করতে বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে আটটি ভ্রাম্যমাণ মনিটরিং টিম গঠন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন