বিজ্ঞাপন

কুয়েত মৈত্রী হাসপাতালে রাতের খাবার দিচ্ছেন ব্যারিস্টার আহসান

April 16, 2020 | 12:38 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনায়ভাইরাসে আক্রান্ত রোগীদের স্বাস্থ্য সেবায় নিয়োজিত বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালের নার্স ও স্টাফদের প্রতি রাতে খাবার পাঠাচ্ছে সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার আহসান হাবিব ভুইয়া।

বিজ্ঞাপন

রাতের খাবারের জন্য তিনি প্রতিদিন ১০০ প্যাকেট করে খাবার পাঠিয়ে দেন হাসপাতালে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) জানতে চাইলে আইনজীবী আহসান হাবিব ভুইয়া সারাবাংলাকে বলেন, গতকাল বুধবার থেকে বাংলাদেশ-কুয়েত মৈত্রি হাসপাতালের সকল স্বাস্থ্যকর্মীদের প্রতিরাতের খাবারের দায়িত্ব নিলাম। সরকার ডাক্তারদের থাকা-খাওয়ার সুব্যবস্থা করে দিয়েছে। কিন্তু নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীর দুপুরের খাবারের ব্যবস্থা থাকলেও রাতের খাবার নিয়ে অনিশ্চিয়তা কাটেনি। তাই তাদের খাবার নিশ্চিত করলাম, তারা যেন রোগীর সেবা নিশ্চিত করেন। যত দিন করোনামুক্ত হয়ে স্বাভাবিক না হবে তত দিন এ খাবার তিনি দিয়ে যাবেন বলেও জানান।

ব্যারিস্টার আহসান ভুইয়া বলেন, করোনার লকডাইনের সময় অসহায় অসচ্ছল এমন ৫ হাজার মানুষকে আমি খাদ্য সহায়তা দিয়েছি। এখন তালিকা করে নিম্ন মধ্যবৃত্তের বাড়িতে বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। এছাড়া শিশুদের জন্য শিশু খাদ্য সরবরাহের চেষ্টা করছি।

বিজ্ঞাপন

রমজান মাসে কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালের নার্স ও স্টাফদের জন্য ইফতার ও সেহরীর ব্যবস্থা করবেন বলেও তিনি জানান।

এই দুর্দিনে মানুষের পাশে দাঁড়াতে পেরে নিজের মধ্যে সুখ খুঁজে পাই। এজন্য আমি বিত্তবান সকলকে যার যার সাধ্যমত সহায়তা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানাই, বলেন ব্যারিস্টার আহসান ভুইয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন