বিজ্ঞাপন

করোনায় সহজ হচ্ছে নেইমারের বার্সায় ফেরা!

April 16, 2020 | 12:50 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে আতঙ্কিত পুরো বিশ্ব। ফুটবলসহ অন্যান্য খেলাধুলা বন্ধ হয়ে গেছে অনেক আগেই। দীর্ঘদিন ধরে খেলা বন্ধ থাকায় তুলনামূলক কম বাজেটের দলগুলো দেউলিয়া হওয়ার অবস্থায়। বার্সেলোনা, লিভারপুল, জুভেন্টাসের মতো ক্লাবগুলোও অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় হিমশিম খাচ্ছে। তবে সদ্য পদত্যাগ করা বার্সেলোনার সহ-সভাপতি এমিলি রুশদে বলছেন, নেইমারের মতো ফুটবলারের জন্য এই সংকটময় সময়টা আশির্বাদ হতে পারে।

বিজ্ঞাপন

গত কয়েক মৌসুম ধরেই নেইমারের বার্সেলোনায় ফেরার গুঞ্জন শোনা যাচ্ছে। নেইমার পুরনো ঠিকানায় ফিরতে মরিয়া। বার্সাও নাকি ব্রাজিলিয়ান তারকাকে পেতে চায়। কিন্তু পিএসজি মোটা অঙ্কের দাম নির্ধারণ করাতে এই দলবদল আর সম্পন্ন হচ্ছে না। রুশদে মনে করছেন, করোনাভাইরাসের কারণে দলবদলের বাজারে দামের তারতম্য সৃষ্টি হবে। ফুটবলারদের দাম কমে যাবে। সেই সুযোগ নিয়ে এবার নেইমারকে কিনে নিতে পারে বার্সেলোনা!

রুশদে বলেন, ‘মহামারির কারণে খেলোয়াড়দের দামে তারতম্য আসবে বলে মনে হচ্ছে। যারা খেলোয়াড় কিনবে তাদের জন্য এটা লাভজনক হবে। আর যারা খেলোয়াড় বেচবে তাদের জন্য ক্ষতির। দেখি আসলে ব্যাপারটা কী দাঁড়ায়।’

আগামী মৌসুমেই নেইমারকে বার্সেলোনায় দেখছেন রুশদে। তিনি বলেন, ‘এই গ্রীষ্মে নেইমারের এখানে (বার্সেলোনা) আসাটা সম্ভব বলেই মনে হচ্ছে আমার।’ সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনায় নাম লিখিয়েছিলেন নেইমার। ২০১৭ সালে বার্সা থেকে রেকর্ড ট্রান্সফার ফি’তে পিএসজিতে পাড়ি জমান ব্রাজিলিয়ান সুপারস্টার।

বিজ্ঞাপন

লিওনেল মেসির নতুন চুক্তি বিষয়েও কথা বলেছেন রুশদে। বার্সার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ফুরিয়ে আসছে। কাতালান ক্লাবটির পক্ষ থেকে বারবার বলা হলেও চুক্তিতে রাজি হচ্ছেন না মেসি। এদিকে দুই পক্ষের সর্বশেষ চুক্তিতে উল্লেখ আছে, মেসি চাইলে চুক্তি শেষে বার্সা ছাড়তে পারবেন। ফলে মেসির নতুন চুক্তিতে রাজি না হওয়ার বিষয়টি অনেকদিন ধরেই ভাবাচ্ছে বার্সেলোনাকে। রুশদে মনে করছেন, এই সংকটের সমাধান হবে শিগগিরই।

তিনি বলেন, ‘মেসি আর বার্সেলোনা এক মত হতে পারবে বলে মনে করি আমি। চুক্তির বিষয়ে একমত হতে হলে দুই পক্ষকেই কিছু ছাড় দিতে হবে। তবে মেসি আর বার্সেলোনার সুন্দর সম্পর্কটা আরও লম্বা না হলে আমি বিস্মিতই হবো।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন