বিজ্ঞাপন

জরিমানা দিলেন তমা মীর্জা

April 16, 2020 | 8:29 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

করোনাভাইরাস প্রতিরোধে সরকার সন্ধ্যা ছয়টার পর অতি জরুরি ব্যতীত বাসার বাইরে বের হওয়া নিষিদ্ধ করেছে। মানুষকে নিরাপদ রাখতেই সরকারের এ উদ্যোগ। তবে নিষেধাজ্ঞা না মেনে বাইরে বের হয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী তমা মীর্জা। এ জন্য তাকে গুণতে হয়েছে জরিমানা।

বিজ্ঞাপন

রাজধানী মৌচাক মোড়ের সামনে বুধবার (১৫ এপ্রিল) ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত তাকে এ জরিমানা করেন। জরিমানার অংক পাঁচশ টাকা। এ সময় তার মুখে কোন মাস্কও ছিলো না। এসময় তমা একটি টেলিভিশন অনুষ্ঠানের রেকর্ডিং শেষে বাসায় ফিরছিলেন।

বুধবার (১৫ এপ্রিল) শাহবাগ, হাতিরপুল কাঁচাবাজার ও মগবাজার মোড় এলাকায় অভিযানে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ঢাকা মহানগর পুলিশের রমনা অঞ্চলের সহকারী কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীমের সহায়তায় অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা।

বিজ্ঞাপন

তমা মির্জা বলেন, ‘দুপুর ১টা থেকে ৪টা পর্যন্ত একটি বেসরকারি টিভি চ্যানেলে শুটিং ছিল আমার। করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির জন্যই অনুষ্ঠানটি নির্মিত হলো। সেটি শুরু হতে সময়ে লেগে যায়। রেকর্ড শেষ হতে ছয়টা বেজে যায়। সাড়ে ছটার দিকে আমি আমার গাড়ি করে বাসায় যাচ্ছিলাম। মৌচাক মোড়ে ভ্রাম্যমাণ আদালত আমাকে দাঁড় করায়। আমি কারণটা বলি। তারও বুঝতে পারেন। কিন্তু আইন সবার জন্য সমান এই বলে আমাকে সর্বনিম্ন জরিমানা করেন। আমিও বিষয়টি সহজভাবেই নিলাম, যেহেতু সন্ধ্যার পর আমি বাইরে, এটা আমার অপরাধ। জরিমানা করলেও তারা আমাকে যথেষ্ট সম্মান দেখান ও সহযোগিতা করেন। একটা মাস্কও উপহার দেন। অবশ্য আমার মাস্ক ও গ্লাভস গাড়িতেই ছিলো। কিন্তু গাড়িতে থাকায় এগুলো খুলে রেখেছিলাম।’

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন