বিজ্ঞাপন

করোনা: অসহায় শিক্ষকদের পাশে দাঁড়ালো একদল তরুণ

April 16, 2020 | 8:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকা: মরণঘাতী করোনাভাইরাসের কারণে দেশে এখন থমথমে অবস্থা। বিভিন্ন জেলায় লকডাউন চলছে। সরকারি-বেসরকারি বেশিরভাগ প্রতিষ্ঠানই বন্ধ। স্থবির হয়ে পড়েছে অনেক পরিবারের আয়ের উৎসও। এমতাবস্থায় বেসরকারি ও প্রাইভেট স্কুল-কলেজের শিক্ষকরাও অনামন্ত্রিত করোনায় বিপদে পড়েছেন। এমন অসহায় শিক্ষকদের পাশে দাঁড়িয়েছে একদল তরুণ।

বিজ্ঞাপন

দেশের লকডাউন অবস্থায় হঠাৎ বিপদে পড়া শিক্ষকদের পাশে দাঁড়িয়েছেন কেরানীগঞ্জের তরুণরা। কেরানীগঞ্জ গ্র‍্যাজুয়েট সোসাইটির ব্যানারে শিক্ষকদের বাড়িতে গিয়ে খাদ্য ও পণ্য সামগ্রী পৌঁছে দিয়ে মানবিক উদ্যোগে অংশ নিয়েছেন তারা।

এমন মানবিক উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকরা বলেন, বিপদের সময় উপহার সামগ্রী পেয়ে তারা খুবই খুশি ও আনন্দিত।

কেরানীগঞ্জ গ্র‍্যাজুয়েট সোসাইটির উদ্যোক্তা বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীর একান্ত সচিব ম ই মামুন বলেন, সবার সাথে সবার পাশে স্লোগান নিয়ে কাজ করে যাচ্ছে কেজিএস। কেরানীগঞ্জের শিক্ষিত তরুণদের একত্র করে মানুষের কল্যাণে কাজ করাই এই সংগঠনের লক্ষ্য। আমাদের সামর্থ্য কম কিন্তু এই দিকে চিন্তা করে করে শিক্ষা, স্বাস্থ্য, সচেতনতা সৃষ্টি প্রভৃতি বিষয়ে কাজ করাই কেজিএস এর লক্ষ্য।

বিজ্ঞাপন

সধারণ সম্পাদক আতিকুর রহমান বলেন, ‘করোনা মহামারীর সময়ে আমাদের সংগঠনের সকল সদস্য করোনা ভাইরাসকে উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত মানুষের সেবা করে যাচ্ছে। মানুষ গড়ার কারিগর নিন্মবিত্ত শিক্ষকদের পাশে দাঁড়িয়েছি যারা আত্মসম্মানের কারণে মুখ ফুটে বলবেনা আমরা না খেয়ে আছি।’

এ প্রসঙ্গে বড়িশুর আঞ্চলিক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র বাংলা শিক্ষক মনীন্দ্র নাথ রায় বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে কিছু শিক্ষকদের সংকটকাল চলছে। এই অবস্থায় সোসাইটি এই কর্মকাণ্ডে সত্যি উপকৃত হয়েছি।’

কেরানীগঞ্জের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষকদের তালিকা তৈরি করে তাদের বাড়ি বাড়ি কেরানীগঞ্জ গ্র‍্যাজুয়েট সোসাইটির পক্ষ থেকে উপহার সামগ্রী পৌছে দেয়া হচ্ছে।

বিজ্ঞাপন

কেজিএস এর সদস্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মাহমুদুল হাসান রাহাত বলেন, ‘কেজিএস একটি মানবিক সংগঠন। করোনাভাইরাস পরিস্থিতিতে কেরানীগঞ্জের বিভিন্ন শিক্ষকের বাড়ি বাড়ি খাদ্য ও পণ্য সামগ্রী পৌছে দেয়া অনন্য একটি উদ্যোগ। এছাড়াও মানুষ কল্যাণে নানা উদ্যোগ নিয়ে থাকে এই সংগঠনটি।’

এই তরুণদের নিয়ে আশাবাদ ব্যাক্ত করেছে শিক্ষকরা বলেন, দেশের ক্রান্তিলগ্নে সামাজিক কাজে তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রশংসার দাবিদার।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন