বিজ্ঞাপন

কাঞ্চনের বেস্টওয়ে সিটিতে হবে করোনা ল্যাব, অর্থায়নে পাটমন্ত্রী

April 16, 2020 | 11:00 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: ক‌রোনাভাইরাস সংক্রমণের অন্যতম এপিসেন্টারে পরিণত হওয়া নারায়ণগঞ্জে চালু হতে যাচ্ছে এই ভাইরাস শনাক্তের জন্য পরীক্ষার ব্যবস্থা। নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক নিজে উদ্যোগ নিয়ে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপন করছেন। কাঞ্চনের বেস্টওয়ে সিটিতে এই পরীক্ষার এই ল্যাব ছাড়াও থাকবে নমুনা সংগ্রহের সুবিধা এবং আইসোলেশন কক্ষ।

বিজ্ঞাপন

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের উদ্যোগে মন্ত্রী ও তার ছেলে গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজার নিজস্ব অর্থায়‌নে এই সুবিধা চালু হতে যাচ্ছে নারায়ণগঞ্জে।

বৃহস্প‌তিবার (১৬ এপ্রিল) দুপু‌রে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক করোনা নমুনা সংগ্রহ, করোনা টেস্ট ল্যাব ও আইসোলেশন কক্ষ দ্রুত প্রতিষ্ঠার জন্য নির্দেশনা দেন। এসময় রূপগঞ্জ উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা. সাঈদ আল মামুন বেস্টওয়ে সিটিতে যান। ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বস্ত্র ও পাটমন্ত্রী প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন এই স্বাস্থ্য কর্মকর্তাকে।

এসময় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতী‌ক ও তার ছেলে গাজী গোলাম মতুর্জাকে রূপগঞ্জসহ নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান ডা. সাঈদ আল মামুন।

বিজ্ঞাপন

প‌রে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিকের এপিএস এমদাদুল হক রূপগঞ্জ উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তার হা‌তে উন্নতমা‌নের অর্ধশতা‌ধিক পি‌পিই (চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) তু‌লে দেন।

এদিকে, বৃহস্পতিবার সকালে ঢাকা বিভাগের ৯ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মতবিনিময়ের সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদও জানান, বস্ত্র ও পাটমন্ত্রী নিজ উদ্যোগে নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার সুযোগ করে দিচ্ছেন।

নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার উপযোগী ল্যাব বসানো যায় কি না— প্রধানমন্ত্রীর এমন জিজ্ঞাসার জবাবে মহাপরিচালক বলেন, স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌসভায় নিজ অর্থায়নে একটি করোনা পরীক্ষা কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছেন। আশার করছি দ্রুতই সেটি স্থাপন করা যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন