বিজ্ঞাপন

কোভিড-১৯: উহানে আরও ১২৯০ মৃতের সন্ধান

April 17, 2020 | 6:20 pm

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে মৃতের সংখ্যার ব্যাপারে একটি সংশোধনী প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, নভেল করোনাভাইরাসে উহানে মৃতের মোট সংখ্যা হবে ৩৮৬৯।

বিজ্ঞাপন

পূর্বে উল্লেখিত ২৫৭৯ মৃতের সঙ্গে আরও ১২৯০ মৃত সংযুক্ত হবে। সে সময় স্বল্পসংখ্যক জনবল জরুরি সাড়াদান কার্যক্রমে ব্যস্ত থাকায় ভুলক্রমে এই মৃতের সংখ্যা মোট মৃতের সংখ্যা থেকে বাদ পড়েছিল। উহানের করোনারি নিউমোনিয়া গবেষণা কেন্দ্র এবং চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাতে শুক্রবার (১৭ এপ্রিল) এ খবর জানিয়েছে ফোর্বস।

এর আগে, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ চীনের মোট মৃতের সংখ্যা নিয়ে আলাদা আলাদাভাবে প্রশ্ন তুলেছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকো এবং কিছু গণমাধ্যমকর্মী।

এদিকে, শুধুমাত্র মৃতের সংখ্যা নয় মোট আক্রান্তের সংখ্যায়ও সংশোধনী এনেছে উহানের স্বাস্থ্যসেবা বিষয়ক কর্তৃপক্ষ। ৩২৫ নতুন আক্রান্ত যোগ করে উহানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৩৩৩ জনে।

বিজ্ঞাপন

অন্যদিকে, বৃহস্পতিবার (১৬ এপ্রিল) চীনে নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। তবে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ জন। তাদের মধ্যে ১৫ জনই বিভিন্ন দেশ ভ্রমন করে চীনে এসেছিলেন।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে শুক্রবার (১৭ এপ্রিল) পর্যন্ত চীনে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৬৯২ জন এবং মৃত্যু হয়েছে চার হাজার ৬৩২ জন। চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন ৭৮ হাজার নাগরিক।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন