বিজ্ঞাপন

কান চলচ্চিত্র উৎসব নিয়ে অন্য চিন্তা

April 17, 2020 | 7:44 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ফ্রান্সের প্রেসিডেন্ট গত ১৩ এপ্রিল ঘোষণা দেন করোনাভাইরাসের কারণে চলমান লকডাউন আগামী মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত চলমান থাকবে। একই সাথে বলা হয়, জুলাই পর্যন্ত কোন জনসমাগম হয় এমন কোন অনুষ্ঠান আয়োজন করা যাবে না। যার ফলে কান চলচ্চিত্র উৎসবের এবারের আসর পুরোপুরি অনিশ্চিত হয়ে গেলো। তবে উৎসব কর্তৃপক্ষ অন্য কোনভাবে এবারের আয়োজনটি করতে চায়।

বিজ্ঞাপন

এর আগে কান চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষ বলেছিলো তারা জুনের শেষ সপ্তাহ বা জুলাইয়ের প্রথম সপ্তাহে এবারের উৎসবটি আয়োজন করতে চায়। যেটি হবার কথা ছিলো ১২ থেকে ২১ মে।

কিন্তু ফ্রান্সের প্রেসিডেন্টের নতুন ঘোষণায় বিপাকে পড়েছে কান কর্তৃপক্ষ। তারা এক অফিসিয়াল ই-মেইল বার্তায় জানিয়েছে, ‘এটা খুবই কষ্টকর হবে এবারের কান চলচ্চিত্র উৎসব তার মূল চেহারায় সামনে আনা।’

বিজ্ঞাপন

ই-মেইল বার্তায় বলা হয়, কর্তৃপক্ষ পৃথিবীর বিভিন্ন দেশের অভিজ্ঞদের সাথে আলোচনা করেছেন বিষয়টি নিয়ে। বিশ্ব চলচ্চিত্রের অন্যতম খুঁটিটি নিয়ে সবাই বলেছেন, অন্য কোন উপায়ে কান ২০২০কে বাস্তবায়ন করতে হবে। এখন সেটা কী হবে তা নিয়ে সবাইকে ভাবতে হবে।

বিশ্বব্যাপী মানব স্বাস্থ্যের ভয়াবহ সংকটের এ মুহুর্তে, সিনেমার সকল শিল্পী, কুশলী, সিনেমা হল ও তার দর্শকদের কথা ও আমাদের ভাবতে হবে এবং ভুলে গেলে চলবে না আমাদের জীবনে এদের ভূমিকা অনেক—বলছে কান কর্তৃপক্ষ।

সবশেষ ই-মেইল বার্তায় কান কর্তৃপক্ষ জানায়, তারা খুব শিগগিরই জানাবে কোন উপায়ে এবার উৎসবটি আয়োজন করা হবে।

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন