বিজ্ঞাপন

ভারতে করোনা মোকাবিলায় কাজ করছে ৫০ সামরিক হাসপাতাল

April 17, 2020 | 7:56 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে নভেল করোনাভাইরাস মোকাবিলায় কাজ করছে ৫০ সামরিক হাসপাতাল। সামরিক বাহিনীর তত্ত্বাবধায়নে চালু করা হয়েছে ছয়টি টেস্টিং ল্যাব। এছাড়াও ৪৩ অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা ও ৯৯০ প্যারামেডিকেল স্টাফ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় অংশ নিচ্ছেন। ভারতের আর্মড ফোর্সেস মেডিকেল সার্ভিসেস (এএফএমএস) এর ডিরেক্টর জেনারেল (ডিজি) লেফটেন্যান্ট জেনারেল অনুপ ব্যানার্জি শুক্রবার (১৭ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। খবর দ্য প্রিন্ট।

বিজ্ঞাপন

এর আগে, ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বেসামরিক জনগণের জন্য নেওয়া সামরিক বাহিনীর চিকিৎসার উদ্যোগসমূহ পর্যালোচনা করে দেখেছেন।

এদিকে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধের প্রেক্ষিতে তারা বিদেশ ফেরত ভারতীয়দের জন্য ছয় জায়গায় অস্থায়ী কোয়ারেনটাইন কেন্দ্র স্থাপন করেছে। আরও কয়েকটি কোয়ারেনটাইন কেন্দ্র প্রস্তুত রয়েছে। প্রয়োজনীয়তার ভিত্তিতে সেগুলো ব্যবহার করতে পারবে স্বাস্থ্য মন্ত্রণালয়।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে শুক্রবার (১৭ এপ্রিল) পর্যন্ত ভারতে মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮৩৫ জন। মৃত্যু হয়েছে ৪৫২ জনের। চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন এক হাজার ৭৭৭ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন