বিজ্ঞাপন

টিসিবি’র পণ্য নিয়ে অনিয়ম করলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

April 17, 2020 | 8:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের ন্যায্যমূল্যের খাদ্য বিতরণে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রয় নিয়ে কোনো অনিয়ম করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শুক্রবার (১৭ এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা আব্দুল লতিফ বকশি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘টিসিবির ন্যায্যমূল্যের পণ্য বিক্রয় নিয়ে কোন কোন স্থানে কিছু অনিয়মের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এসব ঘটনা আমাদের নজরে এসেছে। এ ধরনের অনিয়মের সাথে কেউ জড়িত হলে অভিযুক্তদের বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

এতে আরও বলা হয় বাণিজ্যমন্ত্রীর নির্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে এরইমধ্যে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। টিসিবি’র ন্যায্যমূল্যের পণ্য বিক্রয়ের সাথে সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। মনিটরিং ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

এর আগে, গত ৭ এপ্রিল এ বিষয়ে টিসিবি থেকে একটি অফিস আদেশ জারি করা হয়। দেশের বিভাগ, জেলা ও উপজেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, র‌্যাব ও পুলিশ প্রশাসনকে সংঘটিত অনিয়মের যেকোন অভিযোগ টিসিবি’র প্রধান কার্যালয়ে পাঠানোর অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া, দেশের প্রচার মাধ্যমে কোনো অনিয়ম প্রকাশিত হলে সংশ্লিষ্ট ডিলার ও ব্যক্তির বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, দেশব্যাপী প্রায় তিন হাজার ডিলারের মাধ্যমে টিসিবি’র ন্যায্যমূল্যের পণ্য বিক্রয় করা হচ্ছে। বিগম মার্চ মাস থেকে এ পর্যন্ত অনিয়মের অভিযোগে ৯ জন ডিলারের লাইসেন্স বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন