বিজ্ঞাপন

হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান, একাডেমি করার ইচ্ছা সাকিবের

April 17, 2020 | 11:56 pm

স্পোর্টস ডেস্ক

গত মার্চের শেষভাগে অনেকটা হঠাৎ করেই ‘দ্যা সাকিব আল হাসান ফাউন্ডেশন’ চালু করার ঘোষণা দেন সাকিব। দেশ সেরা ক্রিকেটারের এই ফাউন্ডেশন আপাতত করোনাভাইরাস মোকাবিলায় কাজ করছে। বিভিন্ন পর্যায়ে অনুদান সংগ্রহ করে তা বিপদে পড়া মানুষদের মাঝে বিতরণ করা হচ্ছে ফাউন্ডেশনের উদ্যোগে। সাকিব জানালেন, তার লক্ষ্য ভবিষ্যতে এই ফাউন্ডেশনের কাজে পরিধি আরও বড় হবে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৭ এপ্রিল) সাকিব আল হাসান তার ফাউন্ডেশনের ওয়েবসাইট চালু করেছেন। ওয়েবসাইটের উদ্বোধন উপলক্ষে নিজের ফেসবুক পেজ থেকে লাইভে আসেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। নিজের ফাউন্ডেশন, করোনাভাইরাস ইস্যুসহ বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন সাকিব।

ফাউন্ডেশন থেকে ভবিষ্যতে কী কী উদ্যোগ নিতে চান, লাইভে এমন প্রশ্নের মুখে পড়লে সাকিব বলেন, ‘ইনশাআল্লাহ ইচ্ছা আছে। হাসপাতাল, স্কুল, কলেজ এ ধরনের সেবা যদি দিতে পারি তাহলে এর থেকে ভালো কিছু আর হতে পারে না। আমি ক্রিকেটের মানুষ, যদি একটি অ্যাকাডেমি করতে পারি এ ফাউন্ডেশনের থেকে তাহলে এর থেকে ভালো কিছু হতে পারে না।’

বিজ্ঞাপন

নিজের ইচ্ছা পূরণে দোয়া চেয়েছেন সাকিব, ‘মাত্রই “দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনে”র যাত্রা শুরু হল। পরিস্থিতির কারণে হয়তো এভাবে শুরু করতে হয়েছে। অবশ্যই এরকম ইচ্ছে আমার আছে। আপনারা সবাই যদি সহযোগিতা করেন, দোয়া করেন তাহলে এরকম কিছু করতে পারব অবশ্যই।’

সাকিব জানান, ফাউন্ডেশন চালু করতে চেয়েছিলেন আরও পরিকল্পনা করে, সুন্দর কোন সময়ে। কিন্তু করোনাভাইরাসের কারণে দেশের বিপদে আর দেরি করতে চাননি। ভেবেছেন এখন চালু করলে অন্তত কিছু মানুষের উপকারে আসা যাবে।

উল্লেখ্য, সাকিবের ফাউন্ডেশনের পক্ষ থেকে দুস্থদের জন্য ইতোমধ্যেই বেশ কিছু সহযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে। ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনাভাইরাস পরীক্ষার কিটও সরবরাহ করা হয়েছে।

সারাবাংলা/এসএইচএস/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন