বিজ্ঞাপন

আইপিএল-সিপিএল যেন সাংঘর্ষিক না হয়: রাসেল

April 18, 2020 | 1:40 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর। গত মাসের ২৯ তারিখে শুরু হওয়ার কথা থাকলেও এই মুহূর্তে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগটির ভাগ্য অনিশ্চিত। শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় বা তার আগ মুহূর্তে আইপিএল আয়োজনের চিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

বিজ্ঞাপন

এদিকে, ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শুরু হওয়ার কথা রয়েছে বিশ্বকাপের আগে। দর্শকশূন্য মাঠে হলেও ঠিক সময়ে সিপিএল আয়োজন করতে চায় আয়োজকরা। বিসিসিআই যদি আইপিএলও বিশ্বকাপের আগে আয়োজনের সিদ্ধান্ত নেয় তবে সাংঘর্ষিক হয়ে যাবে লিগ দুটি। তার অর্থ দাঁড়াচ্ছে দুটি লিগেই খেলা সম্ভাব্য ক্রিকেটারদের স্বাভাবিকভাবেই একটি মিস করতে হবে। সিপিএলের প্রধান নির্বাহী পিট রাসেল ভারতীয় বোর্ডের প্রতি আহ্বান জানিয়েছেন, এমনটা যাতে না হয়।

রাসেল বলেন, ‘আমরা এর বিরুদ্ধে যেতে পারব না। বিসিসিআই এসব দিক বিবেচনায় অনেক শক্তিশালী। আইপিএল যদি হয়েই থাকে তাহলে ওরা ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের তাদের লিগে চাইবে। একই সময়ে তাহলে সিপিএল হওয়ার কোনও অর্থ নেই। আইপিএলের অনেক তারকাই সিপিএল খেলে। আমার মনে হয় আইপিএল অবশ্যই একটি ফাঁকা সময় বের করে নেবে।'

বিজ্ঞাপন

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলো অর্থ উপার্যনের বড় হাতিয়ার বলেছেন রাসেল, ‘সেপ্টেম্বরে যদি ক্রিকেট ফিরে তাহলে সেটা হচ্ছে প্রথম উইন্ডো। সেপ্টেম্বরে সিপিএল না খেলতে পারলে হয়তো ডিসেম্বরে খেলব আমরা। আমি অন্যদের সঙ্গে কথা বলেছি। ওরাও এটা চায়। ক্রিকেটারদের জন্য অর্থ উপার্জন করাটা গুরুত্বপূর্ণ।'

উল্লেখ্য, বেশ কয়েকজন তারকা ক্রিকেটার আছেন যারা আইপিএল, সিপিএল দুই লিগেরই বেশ জনপ্রিয়। ফলে এক সময়ে দুই টুর্নামেন্ট হলে নিঃসন্দেহে দুই লিগই ক্ষতিগ্রস্ত হবে।

সারাবাংলা/এসএস/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন