বিজ্ঞাপন

একদিন পেছাল বিএনপির সমাবেশ

March 2, 2018 | 12:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১১মার্চের পরিবর্তে ১২ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি।

শুক্রবার (২ মার্চ) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সমাবেশের নতুন তারিখ ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ১১ মার্চ রোববারের পরিবর্তে আগামী ১২ মার্চ সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বিএনপি। এ লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দিয়ে অবহিত করা হয়েছে। আমরা আশা করছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সমাবেশ করার অনুমতি দেবেন এবং কোনো প্রকার বাধা ছাড়াই আমাদের গণতান্ত্রিক অধিকার চর্চার পথ সুগম করবেন।’

বিজ্ঞাপন

একই ইস্যুতে গত ২২ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। কিন্তু অনুমতি না পেয়ে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে কালো পতাকো প্রদর্শন কর্মসূচি পালন করতে যায় তারা। সেখানে পুলিশের লাঠি চার্জ, জলকামান নিক্ষেপ, ব্যাপক ধরপাকড়ের ফলে তাদের কর্মসূচি পণ্ড হয়ে যায়। এর পর চতুর্থ ধাপে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার রাজধানী ঢাকাসহ সারা দেশে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করে বিএনপি।

পঞ্চম ধাপের কর্মসূচি হিসেবে আগামী ১২ মার্চ রাজধানী ঢাকায় সমাবেশ কর্মসূচি ঘোষণা দিল বিএনপি। এই কর্মসূচির পর নতুন কর্মসূচি ঘোষণা দেবে দলটি।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন ঢাকা বিশেষ জজ আদালত। একই মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ আরো ৪জনকে ১০ বছর করে কারাদণ্ড ও ২ কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড দেন আদালত। তারপর থেকে বিভিন্ন ধরনের কর্মসূচি নিয়ে মাঠে রয়েছে বিএনপি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এজেড/ এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন