বিজ্ঞাপন

‘গলায় পরলে করোনা হবে না’ প্রতারণায় পণ্য বিক্রি, লাখ টাকা জরিমানা

April 20, 2020 | 2:32 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মালিবাগে মৌচাক মার্কেটের সামনে টিপু সুলতান (৩৫) নামে এক ব্যক্তি করোনার সংক্রমণ এড়াতে এক ধরনের ‘ভাইরাস কার্ড’ বিক্রি করছিলেন। তিনি সাধারণ মানুষকে বোঝাচ্ছিলেন, এটি মালার মতো কেউ গলায় পরলে তার এক মাস করোনাভাইরাস সংক্রমণ হবে না। সাধারণ মানুষের সঙ্গে এমন প্রতারণা করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২০ এপ্রিল) রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীম সারাবাংলাকে বলেন, রোববার (১৯ এপ্রিল) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে টিপু সুলতানকে ধরা হয়। এরপর প্রতারণার সত্যতা মেলায় এবং অভিযোগ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারায় তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়। সব পণ্য জব্দ করে থানায় নেওয়া হয়।

টিপু সুলতান জানায়, তিনি ভাইরাস শাট আউট নামে একটি প্রোডাক্ট জি মামা (G Mama) নামের একটি অনলাইন পেইজে বিজ্ঞাপনের মাধ্যমে বিক্রি করছিলেন। তিনি প্রচার করছেন যে, এ প্রোডাক্ট গলায় মালার মতো করে একবার পরলে একমাস পর্যন্ত করোনা ভাইরাস তার তিন ফুটের মধ্যে আসতে পারবে না।

বিজ্ঞাপন

এসি জানান, হুজুগে বাঙ্গালি। এটা বিশ্বাস করে ক্রয় করা শুরু করেছে। এই পোডাক্ট টিপু চায়না থেকে ডিএইচএল এর মাধ্যমে এনেছে বলে জানিয়েছে। এ প্রোডাক্ট অলরেডি হংকং, চায়না, ভিয়েতনাম, আমেরিকাতে নিষিদ্ধ করা হয়েছে এবং আমাদের সরকারের অনুমতি ছাড়া তিনি এটা এনেছেন। এই মালা করোনাভাইরাস প্রতিরোধে কোনো ভূমিকা রাখে না। আমরা ৫০ পিস পেয়েছি যা জব্দ করে রমনা থানায় নেওয়া হয়েছে।

এসি আরও জানান, টিপু একটি রিয়েল স্টেট কোম্পানিতে চাকরি করেন। করোনাভাইরাসের সুযোগ নিয়ে তিনি ৪০০ টাকায় কিনে ওই পণ্য ১৭০০ টাকায় বিক্রি করছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন