বিজ্ঞাপন

বিক্রি বেড়েছে গরুর মাংসের

April 20, 2020 | 4:44 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গরুর মাংসের বিক্রি আগের যেকোনো সময়ে চেয়ে বেড়েছে। আগে যেসব দোকানে দিনে তিন-চারটা গরু বিক্রি হতো তারা এখন অন্তত একটা গরু বেশি বিক্রি করছেন। তাও আবার দিনের অর্ধেকটা সময় দোকান খোলা রেখে।

বিজ্ঞাপন

সোমবার (২০ এপ্রিল) দুপুরে রাজধানীর মধ্যবাড্ডার গরুর মাংস বিক্রেতা মফিজুল ইসলাম সারাবাংলাকে এ তথ্য জানান।

তিনি বলেন, আগের চেয়ে গরুর মাংস বিক্রি বেড়েছে। এখন কোনো সমস্যা নেই। বেঁচাকেনা আগের চেয়ে ভালো হয়। আগে দৈনিক যা বিক্রি করতাম এখন তার চেয়ে একটা অন্তত বেশি বিক্রি করছি। তবে করোনার কারণে সমস্যা হচ্ছে আগে সারাদিন দোকান খোলা রাখতাম আর এখন একবেলা খোলা রাখি।

বিজ্ঞাপন

গরু কিভাবে সংগ্রহ করছেন এমন প্রশ্ন করা হলে মফিজুল ইসলাম আরও বলেন, আমাদের নিজস্ব ট্রাক আছে। গ্রামে গিয়ে বিভিন্ন বাড়ি গিয়ে গরু কিনতে হয়। আগে গ্রামে গরুর হাট বসতো এখন তো সেটা বসে না। তাই বাড়িতে বাড়িতে গিয়েই গরু কিনতে হয়। দুই থেকে পাঁচটা করে সংগ্রহ করতে হয়। তবে গরুর দাম আগের চেয়ে একটু বেশি। ট্রাক ভাড়া বেশি। কর্মচারী বিলও বেশি। তার জন্য গরুর মাংসের দাম একটু বাড়তি। আগে ৫৫০ টাকা কেজি ছিলো সেটি এখন ৫৮০ টাকা। তবে ক্রেতাদের কোনো অভিযোগ নেই আর ক্রেতারাও শান্তিতে গরুর মাংস কিনছেন।

কথা হয় একজন ক্রেতার সঙ্গে। তিনি সাইদুল ইসলাম। সারাবাংলাকে বলেন, এই সময় দাম কমার কথা কিন্তু কিছুটা বেড়েছে। তবে তাদেরও খরচ বেড়েছে এটা ঠিক। বলে পাচ্ছি এটাও তো অনেক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন