বিজ্ঞাপন

উমর আকমলের ভাগ্য নির্ধারণ সোমবার

April 21, 2020 | 1:58 pm

স্পোর্টস ডেস্ক

তার প্রতিভা নিয়ে সংশয় ছিল না কারও মনেই। উমর আকমলকে পাকিস্তানের অন্যতম প্রতিভাবান ক্রিকেটার বলেন অনেক বিশেষজ্ঞ। কিন্তু শুধু প্রতিভা থাকলেই কী হয়! কাজে লাগাতে না পারলে দাম কি প্রতিভার? প্রতিভা কাজে লাগিয়ে না যত বার তার চেয়ে বেশি আলোচিত হয়েছেন প্রতিভার অপচয়ে। নিজের খামখেয়ালিপনায় সমালোচিত হয়েছেন বারবার। উমরের ক্যারিয়ারই এখন হুমকির মুখে।

বিজ্ঞাপন

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আগে হঠাৎ সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হয় উমর আকমলকে। পরে জানা যায়, দুর্নীতি বিরোধী ইউনিট তদন্ত করছে মিডল অর্ডার এই ব্যাটসম্যানের বিরুদ্ধে। বলা হয়, দুর্নীতি বিষয়ক তথ্য গোপন করে পিসিবির গঠনতন্ত্রের ২.৪.৪ এর ধারা লঙ্ঘণ করেছেন উমর।

এই অভিযোগের প্রেক্ষিতে আগামী ২৭ এপ্রিল (সোমবার) শুনানি অনুষ্ঠিত হবে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামস্থ ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে অনুষ্ঠিত হবে শুনানি। এতে উমর আকমল ও পিসিবির প্রতিনিধিকে উপস্থিত থাকতে বলা হয়েছে। শুনানি পরিচালনা করবেন পিসিবির শৃঙ্খলা বিষয়ক কমিটির প্রধান সাবেক বিচারপতি ফজলে মিরান চৌহান।

ধরণা করা হচ্ছে, অভিযোগ প্রমাণিত হলে অজীবনও নিষিদ্ধ হতে পারেন ২৯ বছর বয়সী ক্রিকেটার। উল্লেখ্য, উমর আকমল নিজের কৃতকর্মের কারণে এর আগেও বহুবার নিষিদ্ধ হয়েছেন। তবে এবার তার নিষেধাজ্ঞা আজীবনের হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

বিজ্ঞাপন

২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে অভিষেক উমরের। টি-টোয়েন্টি ও টেস্টে অভিষেকও ওই বছরই। তারপর ১২১টি ওয়ানডে খেলে ২তি শতক আর ২০টি অর্ধশতকে রান করেছেন ৩ হাজার ১৯৪। ১৬ টেস্টে তার রান ১০০৩। টেস্টে সেঞ্চুরি একটি, আর অর্ধশতক ৬টি। আর ৮৪ টি-টোয়েন্টিতে ৮ হাফ সেঞ্চুরিতে রান করেছেন ১ হাজার ৬৯০।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন