বিজ্ঞাপন

কিম জং উনের অসুস্থতার খবর সত্য নয়: দক্ষিণ কোরিয়া

April 21, 2020 | 2:57 pm

আন্তর্জাতিক ডেস্ক

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন হৃদযন্ত্রে অস্ত্রোপচারের পর অসুস্থ হয়ে সংকটাপন্ন অবস্থায় রয়েছেন বলে বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে যে খবর এসেছে, তা সত্য নয় বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার সরকারি কর্তৃপক্ষ। মঙ্গলবার (২১ এপ্রিল) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

এদিকে, উত্তর কোরিয়া সারাবিশ্বের সঙ্গে যোগাযোগবিচ্ছিন্ন অবস্থায় থাকায়, তার অসুস্থতার খবরের সত্যতা যাচাই একরকম অসম্ভব। স্থানীয় পত্রিকা ডেইলি এনকে অসমর্থিত সূত্রের বরাতে জানিয়েছিল – গত বছরের আগস্ট থেকেই কিম জং উন হৃদযন্ত্রের বিভিন্ন সমস্যায় ভুগছিলেন, কিন্তু পায়েকতু পাহাড় থেকে ঘুরে আসার পর থেকে তার সেই সমস্যা আরও প্রকট হয়।

তারপরই এ খবর আন্তর্জাতিক গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ বিষয়ে তদন্ত শুরু করে দক্ষিণ কোরিয়া এবং যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো। পরে দক্ষিণ কোরিয়ার সরকারি সূত্র তার অসুস্থতার বিষয়টি অস্বীকার করলে, চীনের সরকারি কর্তৃপক্ষও বিষয়টি মেনে নেয়।

অন্যদিকে, এপ্রিলের ১৫ তারিখ কিম জং উন তার পিতামহের জন্মদিনে জাতীয় উৎসবে এবং উত্তর কোরিয়ার মিসাইল উৎক্ষেপনের সময় উপস্থিত না থাকায় তার অসুস্থতার বিষয়টি বিশ্বের বিভিন্ন গণমাধ্যমের কাছে বিশ্বাসযোগ্যতা তৈরি করেছিল। কিন্তু, উত্তর কোরিয়ার নিকটতম প্রতিবেশী দক্ষিণ কোরিয়া আজ সেই সম্ভাবনা নাকচ করে দিলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন