বিজ্ঞাপন

তাইওয়ানের রণতরী থেকে নতুন করে করোনা সংক্রমণ

April 21, 2020 | 9:26 pm

আন্তর্জাতিক ডেস্ক

প্রশান্ত মহাসাগরে দ্বীপরাষ্ট্র পালাউয়ের সঙ্গে এক বন্ধুত্বপূর্ণ যৌথ মহড়ায় অংশ নেওয়ার পর তাইওয়ানের রণতরীতে ২৭ নাবিক নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটির প্রতিরক্ষামন্ত্রীর বরাতে মঙ্গলবার (২১ এপ্রিল) এ খবর জানিয়েছে রয়টার্স।

বিজ্ঞাপন

এ ব্যাপারে তাইওয়ানের প্রতিরক্ষামন্ত্রী ইয়ান তে ফা জানিয়েছেন, ওই যৌথ মহড়া তার সম্মতির ভিত্তিতেই অনুষ্ঠিত হয়েছিল। নতুন করে করোনা সংক্রমণের ব্যাপারে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, যে কোনো শাস্তি মেনে নিতে তিনি প্রস্তুত আছেন। এমনকি প্রেসিডেন্টের কাছে পদত্যাগের ইচ্ছার কথাও জানিয়েছেন তিনি।

এদিকে, ওই মহড়ায় অংশ নেওয়া তাইওয়ানের তিনটি রণতরীর ৭০০ নাবিক এবং তাদের সংস্পর্শে যারা এসেছেন তাদেরকে শনাক্ত করতে  তাইওয়ানের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (সিডিসি) দুই লাখ মোবাইল বার্তা পাঠিয়েছে।

অন্যদিকে, শনিবার (১৯ এপ্রিল) পর্যন্ত তাইওয়ানে টানা তিনদিন কোনো নতুন আক্রান্তের ঘটনা ছিল না। এমনকি নভেল করোনাভাইরাস মোকাবিলায় বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছিল তাইওয়ান।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ মঙ্গলবার (২১ এপ্রিল) পর্যন্ত তাইওইয়ানে মোট আক্রান্ত হয়েছেন ৪২৫ জন, মৃত্যু হয়েছে ছয় জনের এবং চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন ২১৭ জন।

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন