বিজ্ঞাপন

শেরপুরে ত্রাণের চালসহ ইউপি সদস্য গ্রেফতার

April 22, 2020 | 8:56 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

শেরপুর: শেরপুরের ঝিনাইগাতীতে ত্রাণের ২৫ কেজি জিআর চাল ও ৩০টি খালি বস্তা জব্দ করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে উপজেলার মালিঝিকান্দা এলাকায় এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

এ ঘটনায় মালিঝিকান্দা ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মিনারা বেগমকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলার বাতিয়াগাঁও গ্রামের গোলাম মোস্তফার স্ত্রী।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, রোববার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদের অনুকূলে আড়াই মেট্রিক টন জিআর চাল বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দকৃত চাল থেকে মালিঝিকান্দা ইউপির চেয়ারম্যান নুরুল ইসলাম সংরক্ষিত ইউপি সদস্য মিনারা বেগমকে দুঃস্থদের মধ্যে বিতরণের জন্য ১৬৫ কেজি চাল দেন। কিন্তু এসব চাল বিতরণ না করে তিনি আত্মসাতের উদ্দেশে তার বাতিয়াগাঁও গ্রামের বাড়িতে রেখে দেন। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার দুপুরে স্থানীয় দুঃস্থরা মিনারা বেগমের বাড়িতে গিয়ে বিক্ষোভ করেন ও চাল দেওয়ার দাবি জানান। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তার বাড়িতে গিয়ে ২৫ কেজি জিআর চাল ও ৩০টি খালি বস্তা জব্দ করে।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এ ঘটনায় ওই ইউপি সদস্যের বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়েরের পর তাকে গ্রেফতার দেখানো হয়েছে।’

বিজ্ঞাপন

এদিকে অভিযোগ অস্বীকার করে মিনারা বেগম বলেন, ‘তিনি কিছু চাল বিতরণ করেছেন। আর অবশিষ্ট চাল তালিকা তৈরি করে বিতরণের জন্য রেখেছিলেন। প্রতিপক্ষের লোকজন তাকে সামাজিকভাবে হেয় ও সুনাম ক্ষুন্ন করার জন্য তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন