বিজ্ঞাপন

বিশ্বকাপে খেলা ব্যাটটাই নিলামে তুলবেন সাকিব

April 22, 2020 | 12:59 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন সাকিব আল হাসান। দেশের দুঃস্থ মানুষদের সহায়তার জন্য নিজের নামের একটি সংস্থা দাড় করিয়েছেন। সরাসরি সাহায্য তো করছেনই সেই সঙ্গে প্রতিনিয়ত বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তা দিয়ে সতর্ক করছেন সাধারণ মানুষকে। আর কিছুদিন আগেই নিজের সতীর্থদের সাধারণ মানুষকে সাহায্যের জন্য একটি বুদ্ধি দিয়েছেন সাকিব। নিজের ক্রিকেটীয় সামগ্রী নিলামে তুলে তার থেকে প্রাপ্ত অর্থ দুঃস্থদের পেছনে ব্যয় করার। এবার সাকিব জানালেন তিনিও শামিল হচ্ছেন নিজের একটি ব্যাট নিলামে তোলার জন্য।

বিজ্ঞাপন

এর মধ্যেই মুশফিকুর রহিম শ্রীলঙ্কার বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলবেন বলে জানিয়েছেন। এছাড়া বাংলাদেশের সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ার মোহাম্মদ আশরফুলও তার ব্যাট নিলের জন্য তুলবেন। আশরাফুল জানিয়েছেন যে ব্যাট দিয়ে তিনি প্রথম টেস্ট সেঞ্চুরি করেছিলেন এবং ওই একই ব্যাট দিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ জেতানো এক সেঞ্চুরিও করেছিলেন সেই ব্যাটটি নিলাম তুলবেন তিনি।

সাকিব-লিটন

সাকিবের বুদ্ধিতেই মুশফিক, আশরাফুলরা এগিয়ে এসেছেন নিজেদের ইতিহাসের সাক্ষী সরঞ্জাম নিয়ে দুঃস্থদের পাশে দাঁড়াতে। আর এবার সাকিব নিজেই শামিল হলেন বিশ্বকাপে খেলা ব্যাট নিয়ে। ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপটা স্বপ্নের মতো কেটেছে সাকিব আল হাসানের। অলরাউন্ডার হিসেবে এমন দুর্দান্ত পারফরম্যান্স দেখেনি ক্রিকেট বিশ্ব। ক্রিকেট বিশ্লেষকরা মনে করেন অলরাউন্ডার হিসেবে সর্বকালের সেরা পারফম্যান্স দেখিয়েছেন সাকিব।

বিজ্ঞাপন

বিশ্বকাপের ব্যাট নিলামে তোলার ব্যাপারে সাকিব বলেন,

‘ব্যাটটা আমার খুবই প্রিয় একটা ব্যাট… তবে দেশের মানুষগুলো নিঃসন্দেহে আমার কাছে এর থেকেও বেশী প্রিয়।

এই কারনে আমার এই ব্যাটটি এই পেইজে নিলামে তুলছি যেটা দিয়ে আমি প্রায় ১৫০০ রান তুলেছি এবং আপনাদের দোয়ায় এই ব্যাট দিয়েই পুরো ওয়ার্ল্ডকাপের ম্যাচগুলো খেলেছি।

বিজ্ঞাপন

কালকে রাত ১০ টায় আমি এই পেইজ থেকে লাইভে আসব এবং আশা করি আপনাদের কেউ এই ব্যাটটি একটা ভালো মুল্য দিয়ে কিনে নিয়ে আমাদের সবাইকে সুবিধাবঞ্ছিতদের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিবেন।’

ইংল্যান্ড বিশ্বকাপে যে ব্যাট দিয়ে খেলে সাকিব দু’টি শতকের সঙ্গে রয়েছে ৫টি অর্ধশতকও। বিশ্বকাপে সাকিব খেলেছিলেন ৮টি ম্যাচ আর যার মধ্যে ৭টিই অর্ধশতক পেরুনো ইনিংস। ৮৬ দশমিক ৫৭ গড়ে সাকিবের মোট রান ছিল ৬০৬। যেখানে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস ছিল অপরাজিত ১২৪।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন