বিজ্ঞাপন

চাঁদে যেতে পারলে মেসিকে সঙ্গে নিতেন সাকিব

April 23, 2020 | 12:38 am

স্পোর্টস ডেস্ক

সাকিব আল হাসানের ক্রিকেটীয় রেকর্ড নিয়ে ঈর্ষা করবেন যে কেউই। দেশের ইতিহাসে সেরা ক্রিকেটার তিনি। বিশ্ব ক্রিকেটেও সেরাদের একজন। তিন ফরম্যাটেই র‌্যাংকিংয়ে সেরা অলরাউন্ডার ছিলেন রেকর্ড সংখ্যক বছর ধরে। ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্ষা ভোগলে একবার বলেছিলেন, সাকিব আল হাসানের মতো ক্রিকেটার একবারই জন্মে। তবে একটু এদিক-ওদিক হলে সাকিব কিন্তু ফুটবলারও হতে পারতেন!

বিজ্ঞাপন

বাবা এলাকার নামকরা ফুটবলার ছিলেন। ফুফাতো ভাইও ছিলেন বড় মাপের ফুটবলার। ছোট্ট সাকিব যখন খেলা বুঝতে শিখছিলেন তখন ফুটবলই ছিল সঙ্গী। ফুফাতো ভাই বা বাবার সঙ্গে মাঠে গিয়ে ফুটবলেই লাথি দিতেন। তবে সৌভাগ্যের বিষয় সেই সাকিব হয়ে গেছেন বিশ্বসেরা ক্রিকেটার। তবে ফুটবলের প্রতি ভালোবাসা কিন্তু কমেনি। ফুটবল রক্তে মিশে আছে বলেই হয়তো!

অনুশীলনে মাঝে মধ্যেই ফুটবল খেলতে নেমে পড়েন ক্রিকেটাররা। এই খেলায় সাকিবের দু’পায়ের মুগ্ধতা ছড়ানো কারিকুরি নিয়ে বেশ চর্চা আছে ক্রিকেটপাড়ায়। ক্রিকেট নিয়ে ব্যস্ততার মাঝেও ফুটবলের টুকিটাকি খোঁজখবর রাখেন, দেখেনও নিয়মিত। আর্জেন্টিনা আর বার্সেলোনার বড় মাপের একজন ভক্ত সাকিব। সেটা লিওনেল মেসির কারণে, মেসি এই দুই দলে খেলে বলেই সমর্থন করেন। অনেকবার বলেছেন, মেসির অন্ধ ভক্ত তিনি। কতটা সেটা বুঝালেন আরও একবার।

করোনাভাইরাস মোকাবিলায় অর্থ সংগ্রহের লক্ষ্যে নিজের প্রিয় একটি ব্যাট নিলামে তুলেছেন সাকিব। ‘অকশান ফর অ্যাকশান’ নামক একটি অনলাইন প্ল্যাটফর্ম থেকে সেই ব্যাটের নিলাম অনুষ্ঠিত হয়েছে বুধবার (২২ এপ্রিল) রাতে। অনলাইন নিলামে সরাসরি অংশ নিয়েছিলেন সাকিব নিজেও।

বিজ্ঞাপন

ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দিয়েছেন লাইভে। এরই মাঝে একজন প্রশ্ন করে বসেন, যদি চাঁদে যাওয়ার সুযোগ আসে তবে শিশির ভাবির (সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির) সঙ্গে আর কাকে নিতে চাইবেন? সাকিব এক কথায় বলে দেন, ‘মেসি (লিওনেল)।’

উল্লেখ্য, গত বিশ্বকাপে আট ম্যাচে দুই সেঞ্চুরি পাঁচ হাফ সেঞ্চুরিতে ৬০৬ রান করেছিলেন সাকিব। পুরো বিশ্বকাপ যে ব্যাট দিয়ে খেলেছিলেন সেই ব্যাটটিই নিলামে তোলার জন্য দেন তিনি। নিলাম থেকে রাজ নামক এক যুক্তরাষ্ট্র প্রবাসী ২০ লাখ টাকায় কিনে নিয়েছেন ব্যাটটি। এই অর্থের পুরোটা ব্যায় করা হবে করোনায় বিপদে পড়া দুঃস্থদের জন্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন