বিজ্ঞাপন

করোনায় এক বছর পেছালো মেয়েদের ইউরো

April 23, 2020 | 9:15 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রভাব পড়ল নারী ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও। ইংল্যান্ডের মাটিতে ২০২১ সালের জুলাইয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নারী ইউরো। কিন্তু পুরুষ ইউরো ও অলিম্পিকের সঙ্গে সংঘর্ষ এড়াতে ওই সময়ে হচ্ছে না টুর্নামেন্টটি। বিবিসি’র এক প্রতিবদনে বলা হয়েছে, এক বছর পিছিয়ে ২০২২ সালে অনুষ্ঠিত হবে নারী ইউরো।

বিজ্ঞাপন

২০২২ সালের ৭ জুলাই ইংল্যান্ডেই শুরু হবে টুর্নামেন্টটি। এক বছর পিছিয়ে যাওয়ার বিষয়টি নারী ইউরোর জন্য ভালোই হয়েছে বলছেন উয়েফা প্রেসিডেন্ট অ্যালেক্সান্ডার সেফেরিন। ওই সময়ে ফুটবলের আর কোনো বড় ইভেন্ট নেই বলে টুর্নামেন্টটি বাড়তি গুরুত্ব পাবে মনে করছেন তিনি।

সেফেরিন বলেন, ‘নারীদের প্রতিযোগিতাটি পিছিয়ে পরের বছরে দিয়ে আমরা নিশ্চিত করেছি ওই সময়ে ফুটবলে একমাত্র বড় টুর্নামেন্ট হবে এটি।’

উয়েফার নারী ফুটবলের প্রধান নাদিন কেসলার বলেন, ‘এই সিদ্ধান্তের ফলে টুর্নামেন্টটি সারা বিশ্বে আকর্ষণ ধরে রাখবে। সর্বোচ্চ মিডিয়া কাভারেজ পাবে এবং স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতিও থাকবে। যেটা পরবর্তী প্রজন্মের জন্য ভালো হবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে পুরুষদের ইউরো পিছিয়ে দেওয়া হয়েছে এক বছর, ২০২১ সালে অনুষ্ঠিত হবে এটি। অলিম্পিকও পিছিয়ে দেওয়া হয়েছে এক বছর। জাপানের টোকিওতে চলতি বছর অনুষ্ঠিত হওয়ার কথা থাকা টুর্নামেন্টটির শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছে ২০২১ সালের ২৩ জুলাই।

পিছিয়ে দেওয়া টুর্নামেন্টগুলো নারী ইউরোর সঙ্গে সাংঘর্ষিক হয়ে পড়ছিল। মূলত সেই কারণেই এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে নারী ইউরো। চলতি বছরের ৭ জুলাই ম্যানচেস্টারের ঐতিহাসিক স্টেডিয়াম ওল্ড ট্রাফোর্ডে এই টুর্নামেন্টের উদ্বোধন হওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন