বিজ্ঞাপন

ঢামেক হাসপাতালের ২ টেকনোলজিস্ট করোনা পজিটিভ

April 24, 2020 | 12:13 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্যাথলজি বিভাগের দুই টেকনোলজিস্টের করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এই দুইজনের মধ্যে একজন সরকারি  কর্মচারী অপরজন দৈনিক ভিত্তিতে কাজ করেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সহকারী পরিচালক (অর্থ) ডা. আলাউদ্দিন আল আজাদ।

ডা. আলাউদ্দিন জানান, এই দুই টেকনোলজিস্ট হাসপাতালে প্যাথলজি বিভাগে কাজ করেন। গত দুইদিন আগে কিছুটা অসুস্থ বোধ করলে তারা ঢাকা মেডিকেলে কলেজে করোনা পরীক্ষা করায়। পরে পরীক্ষায় তাদের দুজনেরই করোনা ভাইরাস পজিটিভ এসেছে।

তিনি আরও জানান, তাদের দুইজনের করোনাভাইরাস পজিটিভ আসলেও তারা দুজন ভালো আছে। তাদেরকে হোম কোয়ারেন্টানে থাকতে বলা হয়েছে। পরবর্তীতে তাদের দুজনের যদি কোন সমস্যা হয়, দ্রুত আমাদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

ডা. আলাউদ্দিন আরও জানান, কোভিড রোগে আক্রান্ত আনুমানিক তিন থেকে চার জনকে অন্য রোগের কারণে অস্ত্রোপচার করা হয়েছে। এদের মধ্যে দুই একজনের জানা ছিল যে তারা এ রোগে আক্রান্ত। বাকিদের জানা ছিল না। পরে পরীক্ষার মাধ্যমে পজেটিভ এসেছে তাদের। আমরা অনেক আগে থেকেই করোনা আক্রান্তদের জন্য একটি ওটি বরাদ্দ দিয়েছি। ১০৬ নম্বর ইমার্জেন্সি অস্ত্রোপচার কক্ষটি কোভিড রোগীদের জন্য ঘোষণা করা হয়েছে।

ঢাকা মেডিকেল হাসপাতালের নতুন ভবনের প্যাথলজি বিভাগ থেকে কয়েকজন জানান, আমাদের এখানে সিবিসি ও ডেঙ্গু পরীক্ষাসহ প্রায় ৫২ রকম পরীক্ষা করা হয়। সরাসরি হাসপাতালে ভর্তিকৃত রোগীরা এখানে পরীক্ষার জন্য আসে। কলেজের ভাইরোরোজি বিভাগে করোনা ভাইরাস পরীক্ষা শুরু হলে প্যাথলোজি থেকে ছয়জন টেকনোলোজিস্টকে সেখানে নিয়ে যায় সেখানে গত চার দিন আগে একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়। এবং অপরজন প্যাথোলেজি বিভাগ থেকেই আক্রান্ত হয়।

তারা বলেন, ‘ওয়ার্ড থেকে যদি রোগীদের রক্ত সংগ্রহ করে সেগুলো পাঠিয়ে দিত প্যাথলোজিতে তাহলে আমরা পরীক্ষা করে রিপোর্ট ওয়ার্ডে পাঠিয়ে দিতাম। কিন্তু দেখা যায় সে রক্ত সংগ্রহ না করে সরাসরি রোগীকে কাগজ দিয়ে পাঠিয়ে দেয় প্যাথলজিতে। এতে আমাদের আমাদের আক্রান্ত হওয়ার শঙ্কা থাকে। যদি ওর্য়াড থেকেই সরাসরি রোগীকে না পাঠিয়ে তাদের রক্ত সংগ্রহ করে আমাদের এখানে পাঠাত,তাহলে মনে হয় প্যাথলজিতে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ করা যেত। তবে বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন