বিজ্ঞাপন

প্রথমবারের মতো ‘ই-এইচআর’ কনফারেন্স অনুষ্ঠিত

April 25, 2020 | 10:04 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা ইউনিভার্সিটি সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (DUSHRM) গত শুক্রবার প্রথমবারের মত ডিজিটাল বাংলাদেশের যুগে আরেকটি নতুন ইতিহাস রচনা করেছে। তারা জুম (Zoom) টেকনোলজি ব্যাবহার করে প্রথমবারের মতো বাংলাদেশে ‘ই-এইচআর’ কনফারেন্সের আয়োজন করে।

বিজ্ঞাপন

ই-এইচআর কনফারেন্সের প্রধান অতিথি হিসেবে অনলাইনে ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মুস্তাফা জব্বার। দীর্ঘ ৩০ মিনিটের বক্তৃতায় তিনি সংগঠনটির এ ধরনের ব্যাতিক্রমধর্মী আয়োজনের প্রসংশা করেন। এসময় করোনা পরিস্থিতিকে যুদ্ধের সাথে তুলনা করে এর মোকাবিলায় মানবসম্পদ পেশাজীবীদের প্রযুক্তি নির্ভর হয়ে উঠার তাগিদ দেন তিনি।

বক্তব্যের শেষে তিনি এই ‘ই-এইচআর’ কনফারেন্সের শুভ উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

গাজী টেলিভিশন ও সারাবাংলার প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, সিপিডির গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেমসহ দেশের প্রথম সারির আইনজীবী এবং বাংলাদেশ, চীন ও আমেরিকায় বসবাসরত বাংলাদেশি মানবসম্পদ পেশাজীবীরা এতে তাদের ভাবনা সবার সাথে তুলে ধরেন। এতে প্যানেল আলোচনার মডারেটর হিসেবে ছিলেন বিশিষ্ট মানবসম্পদ পেশাজীবী কাজী রাকিব উদ্দীন আহমেদ।

‘ভবিষ্যৎ ব্যবসায় চ্যালেঞ্জ মোকাবিলায় মানবসম্পদ পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপনা করেন সংগঠনটির প্রেসিডেন্ট নজরুল ইসলাম আপন।


চতুর্থ শিল্প বিপ্লবে মানব সম্পদ পেশাজীবীদের ভূমিকা, করোনা পরবর্তী চ্যালেঞ্জে আইনি পরামর্শ ও মানবসম্পদ বিনির্মাণে আধ্যাত্মিকতার মত ভিন্নমাত্রিক বিষয়ে বিরতিহীনভাবে ৬ ঘণ্টাব্যাপী এ ‘ই-এইচআর’ কনফারেন্স চলে। পুরো কনফারেন্সটি উপস্থাপনা করেন এর আহ্বায়ক ইফতেখারুল ইসলাম সিহাব (ইফতি)।

বিজ্ঞাপন

এতে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত মানবসম্পদ বিভাগের পেশাজীবীরা তাদের চিন্তাভাবনা ও বক্তব্য তুলে ধরেন।

সারাবাংলা/এমএস/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন